মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এরফান হোসেন দীপের শ্রদ্ধা - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Friday, March 25, 2022

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এরফান হোসেন দীপের শ্রদ্ধা

  


নানা আয়োজন আর কর্মসূচিতে আজ পালিত হচ্ছে স্বাধীনতা ও জাতীয় দিবস। পুরো জাতি শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করছে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের। উৎসবের আনন্দে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস। শ্রদ্ধার সঙ্গে জাতি স্মরণ করছে স্বাধীনতার মহান স্থপতি ও স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে।দিবসটি উপলক্ষে শনিবার(২৬ মার্চ)সকালে লোককারুশিল্প ফাউন্ডেশন চত্বরে নির্মিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁও) আসনের সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মরহুম মোবারক হোসেন পুত্র,মোবারক হোসেন স্মৃতি সংসদের চেয়ারম্যান এরফান হোসেন দীপ।  

এসময় এরফান হোসেন দীপ বলেন,বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন আজ। ১৯৭১ সালের এই দিন বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল। ২৫ মার্চের কালরাতের ধ্বংসস্তূপের মধ্য থেকে উঠে দাঁড়িয়ে বাঙালি এই দিন থেকে মুক্তিযুদ্ধ ও দেশ স্বাধীন করার শপথ গ্রহণ করে। শুরু হয় মুক্তিযুদ্ধ।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস-স্বাধীনতার ইতিহাস। দীর্ঘ ৯ মাস সশস্ত্র যুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মাধ্যমে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ শত্রুমুক্ত হয়। কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব সংহত করার নতুন শপথে বলীয়ান হওয়ার দিন আজ। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক অর্জন এবারের স্বাধীনতা দিবস উদযাপনকে মহিমান্বিত করেছে।

এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ সোনারগাঁও উপজেলা ও পৌরসভা শাখার এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


No comments:

Post a Comment