সোনারগাঁওয়ে জমি না কিনেই জোরপুর্বক দখল!

 

সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মোগরাপাড়া ইউনিয়নের কাবিলগঞ্জ এলাকায় দুই ভাইয়ের বিরুদ্ধে নিরীহ মানুষের জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার সকালে জমি দখল করে জোরপূর্বক দেয়াল নির্মাণ করায় জমির মালিক ইব্রাহিম হাসান বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।


সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগে ইব্রাহিম হাসান উল্লেখ করেন, উপজেলার কাবিলগঞ্জ গ্রামের সামছুদ্দিন মিয়ার ছেলে মো. আশ্রাফ ও সাহাবুদ্দিন একটি মোবাইল কোম্পানির নামে এলাকার মানুষের কাছ থেকে কিছু জমি ক্রয় করে। পাশাপাশি অনেক মানুষের জমি না কিনেই জোড়পূর্বক বালু ভরাট করে জমি দখলে নিয়ে নেয়। মঙ্গলবার ওই জমি দেয়াল নির্মাণ করে তাদের আয়ত্তে নেওয়ার চেষ্টা করলে এতে বাধা দেয় ইব্রাহিম হাসান ও তাদের লোকজন। এসময় আশ্রাফের নেতৃত্বে কোম্পানির ভাড়াটে সন্ত্রাসী দিয়ে তাদের ধাওয়া করে। এক পর্যায়ে লাইসেন্সধারী পিস্তল দিয়ে দুই রাউন্ড গুলি করে। এছাড়াও তাদের পালিত কুকুর লেলিয়ে দিয়ে ভয় দেখায়।


এ ঘটনায় ইব্রাহিম হাসান বাদী হয়ে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেন।


জমির মালিক ইব্রাহিম হাসান বলেন, আমাদের জমি দুই ভাই মিলে বালু ভরাট করে দখলে নিয়ে নেয়। বাধা দেওয়ায় আমাদের ভাড়াটে সন্ত্রাসী দিয়ে ধাওয়া করে।


অভিযুক্ত আশ্রাফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এ এলাকার সকল মালিকের কাছ থেকে ন্যায্য মূল্য দিয়ে জমি ক্রয় করেছি। শুধুমাত্র তাদের জমিগুলো বাকী রয়েছে। আমি তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে জমি ক্রয় করতে চাই। তারা এ জমি আমার কাছে বিক্রির তালবাহানা করছে। আমার কাছে তারা উচ্চ মূল্যে জমির দাম চাচ্ছেন। তবে আমি ন্যায্যমূল্যে জমি তারা যদি বিক্রি করতে চায় আমি কিনে নেবো।


সোনারগাঁ থানার ওসি তদন্ত শরীফ আহমেদ বলেন, এ ঘটনায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Marcadores:

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget