মহাসড়কে তেল চুরি,কাঁচপুরে তেল সহ ৩ জন গ্রেফতার।

 


সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জ সোনারগাঁ থানাধীন কাঁচপুর শেনপাড়া লেগুনা স্ট্যান্ড এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তিন তেল চোরকে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১।
গ্রেফতারকৃতরা হলেন মোঃ তুষার সাউদ (২০), মোঃ জাহাঙ্গীর আলম (৪২) , মোঃ শাহেদ শরিফ (৪০)। 
এসময় বিশেষ কায়দায় চুরি করা ০২টি ড্রামে ২৫০ লিটার চোরাই ডিজেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে চোরাই কাজে ব্যবহৃত ১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান, ২টি প্লাষ্টিকের ট্যাঙ্কি ও মোটর সংযুক্ত ৪২ ফুট প্লাষ্টিকের পাইপ জব্দ করা হয়।

বুধবার ( ৯ সেপ্টেম্বর ) সন্ধ্যায় র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান , কয়েকটি সংঘবদ্ধ সক্রিয় চোরচক্র দীর্ঘদিন যাবৎ ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে ট্রাক কাভার্ড ভ্যান হতে জ্বালানি তেল চুরি করে আসছে। দূরপাল্লার ভারী যানবাহনগুলো রাত্রীকালীন 
চলাচলের সময় চালকরা ক্লান্ত হয়ে রাস্তার পাশে পার্কিং করে বিশ্রাম নিলে বা ঘুমিয়ে গেলে সেই সুযোগ কাজে লাগিয়ে চালক ও সহযোগীদের অগোচরে এই চোরচক্র গাড়ী হতে তেল চুরি করতো। তেল চুরি হয়ে যাওয়ার কারনে ভারী যানবাহনগুলো পরবর্তীতে কিছুদূর অগ্রসর না হতেই জ্বালানি তেলের অভাবে রাস্তার মধ্যে বন্ধ হয়ে যায় এবং চালকরা রাস্তার মধ্যে ফিলিং স্টেশন না পেয়ে প্রায়শঃ বিপদের সম্মুখীন হয়। ভূক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে র‌্যাবের একটি  দল উক্ত ঘটনার সত্যতা পেয়ে একটি চোর চক্রের উপর বেশ কয়েকদিন নজরদারি করে ৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১ টায় কাঁচপুর শেনপাড়া লেগুনা স্ট্যান্ড এলাকায় অভিযান চালায়। 

উক্ত অভিযানে তেল চুরি করে বিক্রয় করা অবস্থায় মোঃ তুষার সাউদ (২০) এবং উক্ত চোরাই তেল ক্রেতা মোঃ জাহাঙ্গীর আলম (৪২) ও মোঃ শাহেদ শরিফ (৪০)’দেরকে হাতে-নাতে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী পিকআপ ভ্যান চালক মোঃ তুষার সাউদ’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে জনৈক রোমানের নেতৃত্বে পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ পিক আপ ভ্যানের উপরে বিশেষ কায়দায় তেলের ড্রাম ও মোটর সেট করে মোটরের সাথে পাইপ দ্বারা ভারী যানবাহনের তেলের ট্যাঙ্কি হতে গোপনে তেল চুরি করে আসছিল। চোরাই চক্রটি এই তেলের সাথে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে এই তেল বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সোনারগাঁও থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget