সোনারগাঁয়ে স্বপন এর বিরুদ্ধে টাকার বিনিময়ে যুবদলের কমিটি গঠনের অভিযোগ। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Sunday, September 13, 2020

সোনারগাঁয়ে স্বপন এর বিরুদ্ধে টাকার বিনিময়ে যুবদলের কমিটি গঠনের অভিযোগ।


সদ্য সংবাদ ডেস্কঃ

 বিগত সময়ে আন্দোলন সংগ্রামে রাজপথে যারা ডজন ডজন মামলার আসামী ও নির্যাতনের শিকার হয়েছেন তাদের বাদ দিয়েই কমিটি করতে যাচ্ছে সোনারগাঁ উপজেলা যুবদলের আহ্বায়ক শহিদুর রহমান স্বপন। 

এমনটি অভিযোগ করেছেন একাধিক মামলার বর্তমান আসামী ও নির্যাতিত যুবদল কর্মীরা।

একাধিক সূত্রে জানা যায়, সম্প্রতি সময়ে জেলা যুবদলের অধীনে সোনারগাঁও উপজেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। মামলা হামলার শিকার ও নির্যাতিত ব্যক্তিদের বাদ দিয়ে সোনারগাঁ উপজেলায় আহবায়ক হিসেবে শহিদুর রহমান রহমান স্বপন এর নাম ঘোষণা করা হয়। অথচ বিগত সময়ে আন্দোলন সংগ্রামে তার দৃশ্যমান কোন কর্মকান্ড নেই। মাঠ পর্যায়ের কর্মীরাও তাকে ভালোভাবে চিনেন না। যুবদল কর্মীদের অভিযোগ জেলা যুবদলের সভাপতি ও সাধারণ সম্পাদক কে ম্যানেজ করে শহিদুর রহমান স্বপন সোনারগাঁও উপজেলার আহ্বায়ক নির্বাচিত হন । 

শহিদুর রহমান স্বপন তার দলীয় পদ পাওয়ার পর আহ্বায়ক কমিটিকে পূর্ণাঙ্গ কমিটিতে রূপান্তরিত করার জন্য পয়সাওয়ালা নেতাকর্মীদেরকে ডেকে বিপুল পরিমাণ অর্থ নিচ্ছেন কমিটিতে নাম দেওয়ার বিনিময়ে। শহিদুর রহমান স্বপন সোনারগাঁও উপজেলা বি এন পির সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম মান্নানের লোক হওয়ার সুবাদে, তাদের সাথে যে সমস্ত নেতাকর্মীদের অনেক টাকা পয়সা আছে  এবং আত্বীয়তার বন্ধনে সুসম্পর্ক থাকায় অযোগ্য হলেও তাদের দিয়েই সোনারগাঁও উপজেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে যাচ্ছেন মোঃ শহিদুর রহমান স্বপন।

 সারা জীবন যারা রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করেছেন তাদেরকে বাদ দিয়ে অযোগ্যদের নিয়ে সোনারগাঁও উপজেলার কমিটি করছেন বলে অভিযোগ করেছেন নিরীহ নেতাকর্মীরা । 

এতে সত্যিকার সংগঠক পদ বঞ্চিত হবে বলে জানান তৃণমূল  নেতাকর্মীরা।

নাম প্রকাশ না করার শর্তে যুবদলের একাধিক সূত্র, সদ্য সংবাদ কে জানান , সোনারগাঁ  উপজেলা জাতীয়বাদী যুবদল প্রকৃত ব্যক্তিদের কাছে নেই। এটি সিন্ডিকেট মার্কা হয়ে গেছে। এটি একটি দলের জন্য নি:সন্দেহে দুর্ভাগ্যজনক। এছাড়াও অদৃশ্য শক্তির ইশারায় এ ধরনের কমিটি গঠন একটি দলকে দুর্বল করার জন্য যথেষ্ট।

তারা বলেন, স্বপন মার্কা যুবদল কমিটি করার চেয়ে না করাই উত্তম।

 তারা আরো দাবী জানান, অবিলম্বে ত্যাগী ও নির্যাতিতদের দলের সর্বোচ্চ দায়িত্বে নিয়ে আসা হউক, তাহলেই দল ও দেশ উপকৃত হবে এবং ভবিষ্যতে ত্যাগীরা দলের প্রয়োজনে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়বে।


এসএস/বি


No comments:

Post a Comment