নারায়ণগঞ্জে নকল পণ্য তৈরির কারখানায় র‌্যাবের অভিযান, আটক ৭ - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Thursday, September 3, 2020

নারায়ণগঞ্জে নকল পণ্য তৈরির কারখানায় র‌্যাবের অভিযান, আটক ৭

 



সদ্য সংবাদ ডেস্কঃ



 নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে বিদেশী বিভিন্ন ব্রান্ডের প্রসাদনী পণ্য নকল করার অভিযোগে একটি কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় অন্তত শতকোটি টাকার নকল প্রসাদনী জব্দ ও কারখানাটি সীলগালা করা হয়েছে। আটক করা হয়েছে কারখানা মালিক বেলায়াতসহ ৭ জনকে।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে এ অভিযান চালানো হয় মুন ষ্টার মার্কেটিং (প্রাঃ) লিমিটেড কারখানায়।

আটকৃতরা হলেন-কারখানার মালিক মো: বেলায়েত হোসেন, অপারেটর মো: মাঈনুল ইসলাম, আমিনুল ইসলাম, সোহাগ, সিরাজুল ইসলাম, রাজিব জোনায়েদ ও সেল্সম্যান কাউসার।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, র‌্যাবের গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারি, সিদ্ধিরগঞ্জের শিমরাইল মুনষ্টার মার্কেটিং (প্রাঃ) লিমিটেড কারখানায় বিএসটিআইর অনুমোদন ও লাইসেন্স ছাড়া অবৈধ ভাবে সিংগাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইউকে, ইউএসএ, থাইল্যান্ড ও ইন্ডিয়াসহ বিভিন্ন দেশের নামি-দামি কোম্পানির তৈরি বডিস্প্রে ফগ, কোবরা, সিগনেচারসহ ২০ থেকে ৩০ ধরণের প্রসাদনী অবিকল নকল করে মেয়াদহীন কেমিক্যাল দ্বারা তৈরি করে বাংলাদেশে বাজারজাত করছে। এসব প্রসাদনীর সাথে মিথানল নামের নিষিদ্ধ এলকোহল মিশিয়ে তৈরি করায় মানব দেহের জন্য অত্যন্ত ক্ষতিকর। এছাড়াও এ'কারখানায় এলইডি, সনি, প্যানাসনিক, এলজিসহ বিভিন্ন ব্রান্ডের টিভি নকল করে প্রতারনামূলক ভাবে বাজারজাত করে আসছে। 

কারখানায় জব্দকৃত এসব পণ্যের আনুমানিক মূল্য ৮০ থেকে ৯০ কোটি টাকা হবে বলে ধারনা করা হচ্ছে। কারখানা মালিকসহ আটকদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা দায়ের করা হবে। অভিযানে র‌্যাব-৩ ও বিএসটিআই এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এসএস/বি

No comments:

Post a Comment