সোনারগাঁও উপজেলা ও পৌরসভা জাতীয় পার্টির ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত।

 


সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জের  সোনারগাঁও উপজেলা ও পৌরসভা জাতীয় পার্টির ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর) বিকাল ৩ টায় সোনারগাঁও পৌরসভার আমিনপুর মাঠে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের) এমপি।


সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ বাবলু।

সম্মেলনে উপজেলার পিরোজপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম (বিডিআর) জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগদান করেন।

ত্রি-বার্ষিক সম্মেলনে সোনারগাঁও উপজেলা ও পৌরসভা জাতীয় পার্টির আংশিক কমিটি ঘোষণা করা হয়। শম্ভুপুরা ইউনিয়নে চেয়ারম্যান আব্দুর রউফ কে সভাপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির নির্বাহী সদস্য সদস্য আবু নাঈম ইকবালকে সাধারণ সম্পাদক ও সোনারগাঁও থানা বিএনপির সাবেক সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম বিডিআরকে সিনিয়র সহ-সভাপতি করে উপজেলা কমিটি এবং এম জামানকে সভাপতি ও সফিকুল ইসলাম সফিকে সাধারণ সম্পাদক করে পৌরসভা জাতীয় পার্টির কমিটি ঘোষনা করেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

এসময় তিনি আসন্ন সোনারগাঁও পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে সাংসদ লিয়াকত হোসেন খোকার সহধর্মিণী ডালিয়া লিয়াকত কে পূর্ণ সমর্থন দেন।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য লেঃ জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরীর এমপি, ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খাঁন, আসিফ শাহরিয়ার,যুগ্ন মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু, আসন্ন পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী সোনারগাঁও উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও মাননীয় সংসদ সদস্যের সহধর্মিনী ডালিয়া লিয়াকত,জাতীয় পার্টির যুগ্ন মহাসচিব বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মইন খাঁন, যুগ্ম সম্পাদক এমএ সোবান,শিক্ষা বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু, প্রচার সম্পাদক মাসুদুর রহমান মাসুম, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য আবু নাঈম ইকবাল।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও শান্তির পায়রা উড়িয়ে ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন পার্টির চেয়ারম্যান জিএম কাদের। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু করেন।

সম্মেলনকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে আমিনপুর মাঠে সমাবেশমঞ্চ তৈরিসহ বিভিন্ন আয়োজনে ব্যস্ত সময় কেটেছে স্থানীয় জাতীয় পার্টির নেতাকর্মীদের। এরই মধ্যে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে সাজসাজ রব পড়ে গেছে। সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা ও পৌরসভা সর্বস্তরে দলীয় ব্যানার, ফেস্টুনসহ বিভিন্নভাবে প্রচার করছেন নেতাকর্মীরা।

জাতীয় পার্টির ত্রিবার্ষিক সম্মেলনে সোনারগাঁও উপজেলার সকল ইউনিয়ন, ওয়ার্ড ও পৌরসভার সকল ওয়ার্ড জাতীয় পার্টির নেতারা ঢাকঢোল পিটিয়ে ও বাদ্যযন্ত্র বাজিয়ে উৎসবমুখর পরিবেশে নানান রঙের ব্যানার ফেস্টুন সহ শত শত নেতাকর্মী নিয়ে অংশগ্রহণ করেন। সম্মেলন স্থান কানায় কানায় পূর্ণ হয়ে প্যান্ডেলের আশেপাশে হাজার নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, আগামী দিনের রাজনীতিতে জাতীয় পার্টি একমাত্র সম্ভাবনাময় পার্টি। তিনি বলেন, নিবন্ধিত তিনটি পার্টিকে জনগন বিবেচনা করেন। এরমধ্যে আওয়ামী লীগ দীর্ঘ দিন ক্ষমতায় আছে। ক্ষমতায় থাকলে যেমন উন্নয়নের ফিরিস্তি দেয়া যায়, তেমনি ব্যর্থতা ও খারাপ কাজের রেকর্ড তৈরি হয়। উন্নয়নের কথা মানুষ বেশি দিন মনে রাখে না, কিন্তু খারাপ কাজগুলো মানুষের মনে স্থায়ীভাবে থেকে যায়। আবার বিএনপি নানা সমস্যায় জর্জরিত। বিএনপি নেতৃত্ব সংকটে ভুগছে। অনিশ্চিত ভবিষ্যতের দিকে এগিয়ে যাচ্ছে বিএনপি। বিএনপিতে চরম হতাশা বিরাজ করছে। কিন্তু জাতীয় পার্টি ৩০ বছর ক্ষমতার বাইরে থেকে সুসংহত হয়েছে। জাতীয় পার্টির কোন দূর্নাম নেই। বলেন, জাতীয় পার্টির ঐতিহ্য আছে। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ন্যায় বিচার ভিত্তিক সমাজ গঠন করেছিলেন। বলেন, জাতীয় পার্টির আমলে ন্যায় বিচার নিশ্চিত ছিলো। কে কোন দলের সমর্থক সেটা বিবেচ্য বিষয় ছিলোনা, অপরাধীর শাস্তি নিশ্চিত ছিলো। জাতীয় পার্টির শাসনকালে ধর্ষণ ও নারী নির্যাতন ছিলোনা। মৃত্যুদন্ডের আইন করে এসিড সন্ত্রাস বন্ধ করেছিলেন। জাতীয় পার্টির শাসনকালে মানুষ শান্তিতে ছিলো, নিরাপদে ছিলো।

আজ বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁও আমিনপুর মাঠে উপজেলা ও পৌর জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

জাতীয় পার্টি প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা বিভাগীয় অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে প্রধানবক্তা হিসেবে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, জাতীয় পার্টি উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে রাজনীতি করছে। তিনি বলেন, বর্তমানে উন্নয়নের সাথে প্রকাশ্যে নারী নির্যাতন হচ্ছে। তিনি বলেন, নারীর সম্ভ্রম বাঁচাতে হবে। পল্লীবন্ধুর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে ইউনিয়ন পর্যায়ে দলকে আরো শক্তিশালী করতে জাতীয় পার্টির নেতা-কর্মীদের প্রতি আহবান জানান জাতীয় পার্টি মহাসচিব।

এসএস/বি

No comments

Powered by Blogger.