নারায়ণগঞ্জে করোনা ভ্যাকসিন দেয়া শুরু রবিবার।

সদ্য সংবাদ ডেস্কঃ 


অবশেষে বহুল প্রত্যাশিত করোনা ভ্যাকসিন এসে পৌঁছেছে নারায়ণগঞ্জে। নারায়ণগঞ্জ জেলার কভিড-১৯ ভ্যাকসিন রিসিভিং কমিটির সিভিলসার্জন ডাঃ মুহাম্মদ ইমতিয়াজের নেতৃত্বে এ ভ্যাকসিন বুঝে নেয়া হয়। এবং ইপিআই সংরক্ষণ রুমে ডোজ গুলো ফ্রিজিং করে।



মঙ্গলবার(০২ ফেব্রুয়ারি) দিবাগত রাত নয়টায় বেক্সিমকো ফার্মাসউটিক্যালসের গাড়িতে করে ঢাকা থেকে নারায়ণগঞ্জ সিভিলসার্জন কার্যালয়ে ১ লক্ষ ৫৬ হাজার (১৫ হাজার ৬০০ ভায়াল) ভ্যাকসিন এসে পৌঁছায়।

ডাঃ মুহাম্মাদ ইমতিয়াজ বলেন, সরকারি নিয়ম অনুযায়ী চলতি মাসের ৭ই ফেব্রুয়ারি রবিবার সারাদেশের কর্মসূচির সাথে একযোগে নারায়ণগঞ্জের সরকারি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে এই ভ্যাকসিন দেওয়া শুরু হবে। তিনি বলেন শুধুমাত্র নিবন্ধিত ব্যক্তিদেরকেই এই ভ্যাকসিন দেয়া হবে।অনিবন্ধিত কাউকে এই ভ্যাকসিন দেয়ার কোন সুযোগ নেই।

তিনি আরও জানান,ভ্যাকসিন বিতরণের জন্য খানপুর ৩০০ শয্যা হাসপাতাল ও ১০০ শয্যা জেনারেল হাসাপাতালসহ আরও ৪টি উপজেলায় (সোনারগাঁও,বন্দর,রুপগঞ্জ,আড়াইহাজার) স্বাস্থ্য কমপ্লেক্সকে নির্ধারণ করা হয়েছে। সেখানে সব ধরণের প্রস্তুতিও প্রায় শেষের দিকে বলে জানান তিনি। এ ব্যাপারে জেলা ও উপজেলার সংশ্লিষ্ট কর্মকর্তা এবং স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ দেয়া শুরু হয়েছে। যা দুই একদিনের মধ্যে শেষ হবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা করোনা ফোকাল পার্সন ডাঃ জাহিদুল ইসলামসহ জেলা প্রশাসন কর্মকর্তারা।

এসএস/বি

No comments

Powered by Blogger.