নারায়ণগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ পালন করেছে জেলা প্রশাসন।

 সদ্য সংবাদ ডেস্কঃ 


নারায়ণগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ পালন করছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।
জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর নেতৃত্বে জাঁকজমকপূর্ণভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ পালন করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।



বুধবার (১৭ মার্চ ২০২১) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তপোধ্বনী এবং জেলা প্রশাসন প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও পবিত্র কোরআন তোলাওয়াতের মাধ্যমে শুরু করে দিবসটি। জন্মবার্ষিকীতে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সহ এক'শ ক্ষুদে মুজিব সাজে শিশু এবং এক'শ শিশুশিল্পী, এক'শ বীর মুক্তিযোদ্ধাদের অংশ গ্রহণে জাতীয় সংগীত পরিবেশন ও শত পাউন্ডের কেক কাটা হয়।
সেই সাথে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা,বীর মুক্তিযোদ্ধাসহ ১০০ জনের মধ্যে স্মার্ট আর্মস লাইসেন্স বিতরণ। এছাড়াও শিশুদের অংশ গ্রহণে রচনা, চিত্রাঙ্কন, বিতর্ক,গান,কবিতা আবৃত্তি, শিক্ষা,সংস্কৃতি,দেয়াল পত্রিকা,স্মরণীকা,কুইজ,১০০ জন পথশিশুর মাঝে উন্নত মানের খাবার ও নতুন পোষাক বিতরণসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয় । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনায় এক’শ কোরআনে হাফেজ দ্বারা পবিত্র কোরআন খতম করা, জাতির পিতাসহ সকল শহীদদের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে সন্ধ্যায় বর্ণিল আতশবাজির আয়োজন রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাই,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ সেলিম রেজা,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ শামীম ব্যাপারী ও স্থানীয় নেতৃবৃন্দ সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এসএস/বি

No comments

Powered by Blogger.