নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ে বিরল শিশুর জন্ম। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

 


Thursday, June 3, 2021

নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ে বিরল শিশুর জন্ম।

 


সদ্য সংবাদ ডেস্কঃ 



নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে মাথার খুলি বিহীন এক শিশুর জন্ম হয়েছে ।
বুধবার (০২ জুন) দুপুর ২টায় সোনারগাঁও সেন্ট্রাল হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে ইসরাত জাহান হাওয়া (২০) নামের এক গর্ভবতী নারী এ বিরল শিশুটির জন্ম দেন।
ডেলিভারীর আগেই আল্ট্রাসনোগ্রামে মাধ্যমে বাচ্চার মাথার খুলি না থাকার বিষয়টি চিকিৎসকদের নজরে আসলে,তারা শিশুটির পরিবারের সদস্যদের সাথে আলোচনা করে সিজারিয়ানের মাধ্যমে বাচ্চাটিকে বের করে নিয়ে আসেন।





নতুন মা হওয়া ইসরাত জাহান হাওয়া চাঁদপুর জেলার বাসিন্দা হলেও তিনি সোনারগাঁওয়ে ভাড়া বাসায় থাকেন। শিশুটির জন্মের পর বিকেলেই তারা হাসপাতাল ত্যাগ করেন।
এ বিষয়ে জানতে চাইলে সোনারগাঁও সেন্ট্রাল হাসপাতালের জেনারেল ম্যানেজার শফিকুল আজিম তুহিন জানান, ইসরাত জাহান হাওয়া নামে এক গর্ভবতী নারী তাদের হসপিটালে আল্ট্রাসনোগ্রাম করাতে আসে। আল্ট্রাসনোগ্রামে শিশুটির পুরো দেহ স্বাভাবিক থাকলেও মাথার খুলি অনুপস্থিত ছিল। হাসপাতালের চিকিৎসকগণ বিষয়টি পরিবারের সদস্যদের সাথে আলোচনা করে দুপুর ২টায় সফল অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটির জন্ম হয়। এবং পরে শিশুটিকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
চিকিৎসকের বরাত দিয়ে তিনি জানান,রোগীর অবস্থা ভালো হলেও শিশুটির বাঁচা-মরা একমাত্র আল্লাহর উপর। এ ধরনের ঘটনা সোনারগাঁওয়ে এটাই প্রথম।

এসএস/বি

No comments:

Post a Comment