এ এইচ এম মাসুদ দুলালের উদ্যোগে শুরু হলো সোনারগাঁওয়ে ফ্রী অক্সিজেন সেবা সার্ভিস।


সদ্য সংবাদ ডেস্কঃ


শুধুমাত্র এক‌টি কল দিলেই করোনা রোগীর ঠিকানায় পৌঁছে যাচ্ছে অক্সিজেন সিলিন্ডার এবং এক‌টা সাস্থ্যসেবা টিম। মানবসেবার এ কাজটি শুরু করছেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলাল।

বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য কেন্দ্রীয় সাবেক ছাত্রলীগ নেতা এ এইচ এম মাসুদ দুলালের উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে চালু হলো করোনা আক্রান্ত রোগীদের জন্য এই ফ্রি অক্সিজেন ব্যাংক সার্ভিস।

বুধবার (২৮ জুলাই) দুপুরে সোনারগাঁও উপজেলার ঢাকা- চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায়,সংকটকালীন রোগীদের অক্সিজেন সেবা দিতে ফ্রী অক্সিজেন ব্যাংকের উদ্বোধন করেন

সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম।

প্রাথমিকভাবে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রী অক্সিজেন ব্যাংকের সেবা শুরু করা হয়। প্রয়োজনে চাহিদা অনুযায়ী পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার থাকবে এই ব্যাংকে। চাহিবা মাত্র করোনা আক্রান্ত মুমুর্ষ রোগীদের সেবায় এই সিলিন্ডার ব্যবহার করা হবে। বাসায় চিকিৎসাধীন কোনো রোগীর শ্বাসকষ্ট হলে এ এইচ এম মাসুদ দুলাল এর ফ্রী অক্সিজেন ব্যাংকের স্বেচ্ছাসেবী টিম রোগীদের বাড়ি বাড়ি অক্সিজেন সেবা পৌঁছে দেবে। 

এটি বাস্তবায়নে ও সার্বিক সহযোগিতায় কাজ করছে সোনারগাঁও জার্নালিষ্ট ক্লাব। করোনা আক্রান্ত রোগীর অক্সিজেন এর প্রয়োজনে ফ্রী অক্সিজেন সার্ভিস টিমের সদস্যদের সাথে যোগাযোগ করার জন্য পাঁচটি মোবাইল নাম্বার দিয়েছেন প্রয়োজনে যোগাযোগ করার মোবাইল নাম্বার হলো, ০১৬২৭-৭৫১৫৯৯, ০১৯১১-৩২৪৪১০, ০১৭০৭-৭১৪৫২৪০, ০১৮৫০-৮৫৮৫৮৫ ও ০১৮৬৮-৫৫৯৯৪৯ ।



ফ্রী অক্সিজেন ব্যাংকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম বলেন,সারা বাংলাদেশে বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা বেড়েই চলছে। এই মুহূর্তে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায়ও পজিটিভের সংখ্যা ঊর্ধ্বগতি।

কভিড রোগীদের জন্য অক্সিজেন এর গুরুত্ব অপরিসীম। ধন্যবাদ জানাচ্ছি প্রিয় এ এইচ এম মাসুদ দুলাল ভাইকে। তার সহযোগীতায় প্রাথমিক ভাবে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রি জরুরী অক্সিজেন সেবা প্রদান করার জন্য। সকলে সরকারি বিধিনিষেধ মেনে চলুন, মাক্স ব্যবহার করুন বিনা প্রয়োজনে ঘর থেকে বের হবেন না,নিজে বাঁচুন অন্যকে বাঁচাতে সহযোগিতা করুন। আমাদের উপজেলা প্রশাসন সব সময় ভালো কাজের সাথে থাকবে।

এ এইচ এম মাসুদ দুলাল তার বক্তবে বলেন, মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য।

আমি একজন মানুষ হিসেবে আমার পক্ষ থেকে সোনারগাঁবাসী কে প্রাথমিক ভাবে ১০ টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে ফ্রি জরুরী সেবা শুরু করলাম। আমি চাই আমার মত সমাজের মানুষ যদি এগিয়ে আসে তাহলে অতিমারি করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের হাত আরো শক্তিশালী হবে। করোনা আক্রান্ত রুগির অক্সিজেন সেবা পাওয়া জরুরী,তাই আমি আমার নিজ উদ্যোগে একটি টিম গঠন করে সামান্য চেষ্টা করেছি মাত্র।আপনাদের সাথে নিয়ে ভবিষ্যতে আরো ভালো কিছু করতে চাই। অনুরোধ স্বাস্থ্যবিধি মেনে চলবেন,সবাই মাস্ক ব্যবহার করবেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামী যুব মহিলা লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁও উপজেলা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শেখ এনামূল হক বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান সরকার রিপন, প্রচার সম্পাদক মোঃ শরিফ হোসেন, সোনারগাঁও উপজেলা সাবেক ছাত্রলীগ নেতা জহিরুল ইসলাম খোকন, যুবলীগ নেতা হারুন জয়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, স্থানীয় গণ্যমান্য কর্মী সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।


এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget