সোনারগাঁয়ে পরাজিত প্রার্থীর সমর্থকদের বাড়ীতে হামলা ও লুটপাটের অভিযোগ। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Sunday, January 23, 2022

সোনারগাঁয়ে পরাজিত প্রার্থীর সমর্থকদের বাড়ীতে হামলা ও লুটপাটের অভিযোগ।



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড’এ আষাড়িয়ারচর এলাকায় পরাজিত মেম্বার প্রার্থী ও জাতীয় শ্রমিকলীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম-আহবায়ক আব্দুল হালিমের সমর্থকদের বাড়িতে ঢুকে আবারও ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে ওই ওয়ার্ড’র বর্তমান মেম্বার রফিকুল ইসলাম সরকার ও তার সমর্থকদের বিরুদ্ধে।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর সোনারগাঁ উপজেলার ৮ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। সে সময় নির্বাচনে জয়ী হয়ে রফিকুল ইসলাম মেম্বার তার সমর্থকদের নিয়ে দুই দফায় হামলা চালিয়ে পরাজিত প্রার্থী ও জাতীয় শ্রমিকলীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম-আহবায়ক আব্দুল হালিম ও তার সমর্থকদের বাড়িঘরে  হামলা চালিয়ে ভাংচুরসহ পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করে। গত নির্বাচনের জের ধরেই ২৩ জানুয়ারি রবিবার সকালে আষারিয়ার-চর গ্রামের সারোয়ার-মুক্তার ও মেম্বার রফিকুল ইসলাম সরকারের নেতৃত্বে আব্দুল হালিম’র সমর্থিত ৩/৪ টি পরিবারে অতর্কিত হামলা চালায়। এসময় হামলাকারীরা বাড়িঘর ভাংচুর করে এবং গত ১৪ তারিখ সৌদি ফেরত  মোঃ শাহজালালের বাড়িতে ঢুকে ২০ হাজার সৌদি রিয়েলসহ স্বর্নালংকার ও নগদ টাকা লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে আষারিয়ার-চর গ্রামের বাসিন্দা আব্দুল জলিল জানান, আমার প্লাস্টিকের কারখানায় গিয়ে হামলাকারীরা ১০ লক্ষ টাকা চাঁদা দাবী করে। আমি চাঁদা দিতে অস্বীকার করলে বড় ভাইয়ের বিকাশ দোকানে গিয়ে আমার অসুস্থ (প্যারালাইসিস) বড়  ভাই আব্দুর রউফকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক জখম করে। এসময় আমাদের বিকাশ দোকান থেকে নগদ পাঁচ লক্ষ টাকা ও বিকাশ ব্যবসায় ব্যবহৃত তিনটি মোবাইল সেট ছিনিয়ে নেয়।

হামলার ঘটনায় সাবেক মেম্বার ও জাতীয় শ্রমিকলীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম-আহবায়ক আব্দুল হালিম বলেন, বর্তমান মেম্বার রফিকুল ইসলাম সরকার নির্বাচনের পরপর আমাদের উপর দুইবার হামলা চালায়, উল্টো দুইটি মিথ্যে মামলা দিয়ে আমাদের হয়রানি করে আসছে। সেই মামলায় আমার ভাই-ভাতিজাসহ ১৬ জন নারায়ণগঞ্জ কোর্টে হাজিরা দিতে যাই। এদিকে রফিকুল ইসলাম ও সারোয়ার-মুক্তার বাহিনী আমার সমর্থকদের বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাটসহ কুপিয়ে ও পিটিয়ে ৫/৬ জনকে মারাত্মক জখম করে। তিনি আরো বলেন, হামলায় আহত আব্দুর রউফ একজন প্যারালাইসিস রোগী, তার অবস্থা আশংকাজনক। তিনিসহ আহত সবাইকে ঢাকা মেডিকেলে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

জানতে চাইলে সোনারগাঁ থানার পরিদর্শক (ওসি তদন্ত) এস এম শফিকুল ইসলাম বলেন, হামলার ঘটনার পর ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। এখনো কেউ অভিযোগ করতে আসেনি, তবে অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

No comments:

Post a Comment