সোনারগাঁয়ে উত্যক্তের প্রতিবাদ করায় কিশোরীর খালুকে মারধর,থানায় মামলা। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Thursday, January 27, 2022

সোনারগাঁয়ে উত্যক্তের প্রতিবাদ করায় কিশোরীর খালুকে মারধর,থানায় মামলা।

 

সদ্য সংবাদ ডেস্কঃ 

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার নুনেরটেক গ্রামে এক কিশোরীকে উত্যক্ত করায় দুই যুবককে গণধোলাই দিয়েছে এলাকাবাসী এবং তারই জের ধরে উত্যক্তকারী ও তার বন্ধুরা কিশোরীর খালুকে মারধর করে গুরুতর আহত করে।গত শনিবার উপজেলার নুনেরটেক এলাকায় এ ঘটনাটি ঘটে। এ বিষয়ে থানায় দুপক্ষই পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করলে,কিশোরের পক্ষে মামলা রুজু হলেও রহস্যজনক কারনে কিশোরীর পক্ষে কোন মামলা রুজু করা হয়নি। 



সরেজমিনে গিয়ে কিশোরীর পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা যায়,একই গ্রামের মহিউদ্দিনের ছেলে শরীফ গত এক বছর ধরে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল কিশোরীকে। প্রস্তাবে রাজী না হওয়ায় শরীফ সুযোগ পেলেই বিভিন্ন সময় কিশোরীকে উত্যক্ত করতো।

গত শনিবার রাতে শরীফ তার এক বন্ধু সহ কিশোরীর বাড়িতে আসে। কিশোরীর খালু তার ভাগ্নিকে উত্যক্ত কেন করা হয় জানতে চাইলে শরীফ ও তার বন্ধু কিশোরীর খালুর উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে।

তাদের ডাক চিৎকারে ঘটনাস্থলে এলাকাবাসী ছুটে এসে শরীফ ও শাকিল মিয়াকে গণধোলাই দেয়। এ ঘটনার কিছুক্ষনের মধ্য উত্যক্তকারী শরীফের বোন,স্থানীয় একটি বেসরকারি পাঠশালার শিক্ষিকা মরিয়ম আক্তার,তার আরেক ভাই রাশেদ ও তার মা নাছিমা বেগম ঘটনাস্থলে কিশোরীর বাড়িতে এসে উত্তেজনার সৃষ্টি করলে এলাকাবাসীরা তাদেরকেও গলা ধাক্কা দেন।

এ ঘটনার পর শরীফ বাদী হয়ে সোনারগাঁ থানায় নুনেরটেক গ্রামের ১৬ জনকে আসামি করে একটি লিখিত অভিযোগ দায়ের করলে থানায় মামলা রুজু হয়।

অভিযোগপত্রে (শরিফ)বাদী উল্লেখ করেন, আসামিরা পূর্ব শত্রুতার জের ধরে তাদের (বাদীর) বাড়িঘর ভাংচুর করে নগদ টাকা সহ ঘরের মালামাল লুট করে নিয়ে যায় এবং তাদের পরিবারের পাঁচজনকে পিটিয়ে আহত করে।

এদিকে কিশোরীর খালু মাসুদ জানায়,রহস্যজনক কারনে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

অথচ আমরা যে অভিযোগ দায়ের করেছি,কিশোরীকে ইভটিজিং সংক্রান্ত বিষয় নিয়ে ঘটনা,এখানে অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে কিশোরীর পক্ষে ইভটিজিং বা নারী শিশু নির্যাতন আইনে কোন মামলা দায়ের না করে উল্টো আমাদের বিরুদ্ধে ১৬ জনকে আসামী করে মামলা রুজু করা হয়।

মাসুদ আরো বলেন,যদি আমার মা,বোন,মেয়েদেরকে নিরাপত্তা দিতে না পারি তাহলে আমাদের বেঁচে থেকে কি লাভ? এবিষয়ে তিনি প্রশাসনের ঊর্ধ্বতন মহলের শুদৃষ্টি কামনা করেন।

এদিকে এ ঘটনার পর তখনি ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তৌহিদ এলাহী ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তাফা মুন্না।

গোলাম মুস্তাফা মুন্না বলেন এক কিশোরীকে ইভটিজিং করার সংক্রান্ত বিষয় নিয়ে ঘটনাটি ঘটেছে। শিক্ষাপ্রতিষ্ঠান সংক্রান্ত বিষয়ে একটি পক্ষের মৌখিক অভিযোগের কোনো সত্যতা পাওয়া যায়নি।

এ বিষয়ে সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান,এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে,আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।


এসএস/বি

No comments:

Post a Comment