সোনারগাঁয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৫ - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Wednesday, April 13, 2022

সোনারগাঁয়ে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত-১৫



নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের অন্তর্ভুক্ত বারদী বাজারে বুধবার সকালে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ,ধাওয়া পাল্টা ধাওয়া ও ভাংচুরের ঘটনা ঘটেছে। 

বুধবার (১৩ এপ্রিল) সকাল ১০টা থেকে সংঘর্ষ শুরু হয়ে বিকেল পর্যন্ত গড়ায়। সংঘর্ষে উভয় পক্ষের ১৫জন আহত হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়,বুধবার সকালে বারদি বাজারে মুজিবুর ও হাসান নামের দুই ব্যক্তির মধ্যে গত নির্বাচন নিয়ে তর্ক হয়। তর্কের এক পর্যায়ে মুজিবুর পক্ষের লোকজন হাসানকে মারধর করে।

এ ঘটনাকে কেন্দ্র করে হাসানের ঘনিষ্ট জাকির সরকার ও ইব্রাহিম ইবু ঘটনাস্থলে এসে এ বিষয়ে জানতে চাইলে নাজমুল মেম্বারের লোকজন জাকির সরকার ও ইব্রাহিম ইবু’র উপর অতর্কিত হামলা চালায়। পরে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র,লোহার রড,টেঁটা,রামদা,লাঠিসোটায় সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। শুরু হয় দু’পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া। সংঘর্ষে জাকির পক্ষের জাকির সরকার,জামাল, মাসুম সরকার,বাসেদ সরকার,মামুন সরকার,সামসুল,হুমায়ুন সরকার ও হাসান এবং জহিরুল পক্ষের তাইজুল ইসলাম, হযরত আলীসহ ১৫ জন আহত হয়।

আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আশংকাজনক অবস্থায় জাকির সরকার, জামাল,সামসুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সংঘর্ষের পর বারদি বাজারে জহিরুল হকের লোকজন উত্তেজিত হয়ে জাকির সরকারের পক্ষের মামুন সরকার,মাজহারুল সরকার,রাকিব সরকার,জাহাঙ্গীরসহ ৫/৬ জনের দোকান ভাংচুর লুটপাট চালায়।  এছাড়াও ৩ জনের বাড়িঘর ভাংচুর ও ইব্রাহিম ইবুর একটি ঘরে অগ্নিসংযোগ করে।

জাকির সরকার ও ইব্রাহিম ইবুর অভিযোগ, নির্বাচনের পর থেকে বারদি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জহিরুল হক তার দূর সম্পর্কের ভাতিজা নাজমুল হককে নির্বাচনে প্রভাবিত করে নির্বাচিত করে। তারপর থেকে বারদি বাজারে আমাদের লোকজনকে কোনঠাষা করে রাখে। এই ক্ষোভ থেকেই সংঘর্ষ হয়,সংঘর্ষে আমাদের দোকানপাট,বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে, এবং আমাদের ১৫জন আহত হয়।

বারদি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য জহিরুল হক জানান, বারদি মারকাজ মসজিদের পাশে একটি সরকারী পুকুর রয়েছে। ওই পুকুরে মাছ চাষ করে মসজিদের আয় ও ব্যয় নির্বাহ করা হয়। সম্প্রতি জাাকির সরকারের পক্ষের আমিনুল ইসলাম, মাসুদুর রহমান,মামুন নামের তিনজন ওই পুকুর লিজ নিতে উঠে পড়ে লাগে। এতে কথা কাটাকাটির এক পর্যায়ে সংষর্ষের ঘটনা ঘটে। এতে আমাদের ৫ জন আহত হয়েছে। অপরদিকে,ইবু নিজেই তার ঘরে আগুন দিয়ে নাজমুলকে ফাঁসানোর চেষ্টা করছে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান,সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এখনো কোন পক্ষ অভিযোগ দায়ের করেনি।অভিযোগ দয়ের হলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

No comments:

Post a Comment