প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে সেজন্য কাজ করছে সরকার - কায়সার - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Tuesday, March 5, 2024

প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে সেজন্য কাজ করছে সরকার - কায়সার


সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নের লক্ষ্যে মতবিনিময় ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা এগারোটায় উপজেলা পরিষদ মিলনায়তনে সোনারগাঁ উপজেলা শিক্ষা অফিসারের আয়োজনে এই মতবিনিময় ও মাসিক সমন্বয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল-কায়সার।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া,উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল্লাহ্ আল- মাহফুজ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল-কায়সার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষাকে আধুনিক ও ডিজিটাল করেছেন। যার সুফল বাঙালী জাতি এখন ভোগ করতে পারছে। এক সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রাথমিক শিক্ষাকে উন্নত করার লক্ষ্যে কাজ করছিলেন। প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে সেজন্য কাজ করছে সরকার। পড়ালেখা হচ্ছে একটি পরিবারের সবচেয়ে বড় বিনিয়োগ। ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে তারা পরিবার, সমাজ ও দেশের জন্য কল্যাণ বয়ে আনে। তাই সবার উচিত সেদিকে লক্ষ্য রাখা। যথাযথ গুরুত্ব দেয়া। তাই পড়ালেখার পাশাপাশি শিশুদের নীতি-নৈতিকতা শিক্ষা দিতে হবে। মোবাইল ফোন ও তথ্য প্রযুক্তির অপব্যহাররোধ করে শিশুদের খেলাধূলার ব্যবস্থা করতে হবে। এ ব্যাপারে শিক্ষক ও অভিভাবকদের যথাযথ ভূমিকা পালন করতে হবে। বাবা-মায়ের পরেই হচ্ছে শিক্ষকের স্থান। মানুষ তাদের সন্তানদের শিক্ষকের কাছে শিক্ষা গ্রহণের জন্য পাঠায়। আপনারা যত্ন সহকারে শিশুদের পাঠদান করাবেন। কারণ আজকের শিশুরাই আগামী দিনে দেশের হাল ধরবে। তাই প্রতিটি শিশু যাতে মানসম্মত শিক্ষা লাভ করতে পারে তা নিশ্চিত করতে হবে। আমাদের উপজেলায় ১১৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়কে সিসি টিভি আওতায় আনা হবে। যেন যখন ইচ্ছে আমরা দেখতে পারি শিক্ষকরা ঠিকমত ক্লাসে সময় দিচ্ছেন কিনা। ক্লাসে বাচ্ছাদের শিক্ষা নিতে কোন অসুবিধা হচ্ছে কিনা। অন্যান্য বিষয় যেগুলো আছে,খেলার মাঠ,নতুন ভবন এগুলোর কাজ আমরা দ্রুত সমধান করবো। আর ডিসি সাহেবকে আমরা বলবো যেন এই উপজেলার বাহিরের কোন শিক্ষককে এখানে না পাঠাতে। উপজেলা শিক্ষা অফিসার দৌলতর রহমানের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, সনমানন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ,বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মোঃ মাহবুবুর রহমান বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর, উপজেলা শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মোখলেছুর রহমান সেলিম। ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বি আর বিলকিসের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. আমিনুর রহমান সুলতান,উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম,আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাবিনা সুলতানা, নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেন প্রমূখ।

এসএস/বি

৫ মার্চ ২০২৪খ্রীঃ মঙ্গলবার

No comments:

Post a Comment