নারায়ণগঞ্জ বন্দরে নাজিমের মদদে চাঁদা আদায় কালে, র‌্যাব-১১'র হাতে আটক ২। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Tuesday, July 28, 2020

নারায়ণগঞ্জ বন্দরে নাজিমের মদদে চাঁদা আদায় কালে, র‌্যাব-১১'র হাতে আটক ২।


সদ্য সংবাদ ডেস্কঃ   

নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা বাজার ও মদনগঞ্জ বাসস্ট্যান্ডে চাঁদা আদায়কালে দুই জন চাঁদাবাজ’কে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১। 
গ্রেফতারকৃতরা হলেন মোঃ আমিনুল ইসলাম (২০) মোঃ মাহাবুব মোল্লা (২২) । 
সোমবার (২৭ জুলাই ) বিকালে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের দখলে থাকা চাঁদাবাজির নগদ ২,৮০০/- টাকা ও চাঁদা আদায়ের ০৩টি রসিদ বহি উদ্ধার করা হয়। মঙ্গলবার ( ২৮ জুলাই) র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

মোঃ জসিম উদ্দীন চৌধুরী জানান, গ্রেফতারকৃত আসামীদ্বয়’কে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে বন্দর থানাধীন মদনগঞ্জ ও ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১০০/- টাকা থেকে ১৫০/- টাকা করে চাঁদা আদায় করে আসছে। নারায়ণগঞ্জের বন্দর থানাধীন ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে মোঃ আমিনুল ইসলাম’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ১,৬৫০/- টাকা ও চাঁদা আদায়ের ০২টি রসিদ বহি জব্দ করা হয়। পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বন্দর থানাধীন মদনগঞ্জ এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে অপর চাদাঁবাজ মোঃ মাহাবুব মোল্লা’কে হাতে-নাতে গ্রেফতার করা হয়। এ সময় মোঃ মাহাবুব মোল্লা’র দখল হতে চাঁদাবাজির নগদ ১,১৫০/- টাকা ও চাঁদা আদায়ের ০১টি রসিদ বহি জব্দ করা হয়। গ্রেফতারকৃত ও পলাতক আসামীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ স্থানীয় ইজারাদার মোঃ নাজিম উদ্দিন এর প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা ও মদনগঞ্জ এলাকায় চলাচলরত পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১০০/- টাকা থেকে ১৫০/- টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে ।

 ইজারাদার মোঃ নাজিম উদ্দিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন হতে মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে চাঁদা আদায়ের জন্য ইজারা নিলেও তার প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে গ্রেফতারকৃত আসামীদ্বয় পরস্পর যোগসাজশে মদনগঞ্জ বাসস্ট্যান্ডের আনুমানিক ১ কিলোমিটার সামনে ফরাজীকান্দা বাজারে সড়ক ও জনপথের রাস্তায় যানবাহনের চালকদের নিকট হতে ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। এ সকল চাঁদাবাজদের অত্যাচারে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকরা অতিষ্ঠ।

তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

No comments:

Post a Comment