জনগণকে সর্বোত্তম সেবা প্রদানে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আইজিপি।

সদ্য সংবাদ ডেস্কঃ

বাহিনীর কর্মক্ষমতার সর্বোচ্চ ও উপযুক্ত ব্যবহারের মাধ্যমে জনগণকে সর্বোত্তম সেবা প্রদানে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সোমবার (২০ জুলাই) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এক ভিডিও কনফারেন্সে খুলনা রেঞ্জ ও রেঞ্জের অধীন জেলাগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে এ নির্দেশনা দেন তিনি।
পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।
এদিন ঊর্ধ্বতন কর্মকর্তাদের উদ্দেশ্যে বেনজীর আহমেদ বলেন, ইউনিট কমান্ডারদের অধীনস্থ বাহিনীকে সঠিকভাবে গাইড করতে হবে। তাদের সক্ষমতাকে কা‌জে লাগাতে হবে। ফোর্সের ডিসিপ্লিনের ব্যাপারে কঠোর হতে হবে, এ ক্ষেত্রে কোনো ধরনের ছাড় বা শৈথিল্য দেখানো যাবে না। অত্যন্ত উদারভাবে ফোর্সের সার্বিক কল্যাণও নিশ্চিত করতে হবে।
এসময় খুলনা রেঞ্জ এলাকায় যু‌গোপ‌যোগী ও মানসম্মত পুলি‌শি সেবা নি‌শ্চিত কর‌তে ও মান‌বিক পু‌লি‌শিংয়ের বর্তমান ধারা‌কে আরো সুসংহত কর‌তে খুলনা অঞ্চলের স্থায়ী ও অস্থায়ী পুলিশ ক্যাম্পগুলোর কার্যক্রম‌ রি‌ভিউ করার ব্যাপারেও নি‌র্দেশ দেন আই‌জি‌পি। পু‌লি‌শিং সেবাকে জনগ‌ণের দোরগোড়ায় নি‌য়ে যে‌তে বিট পু‌লি‌শিং‌ কার্যক্রম বাস্তবায়ন ও বেগবান কর‌তে প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ কর‌তে হ‌বে বলেও অভিমত দেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, আমরা পুলিশকে দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত দেখতে চাই। আপনার এলাকায় হয় আপনি থাকবেন অথবা মাদক থাকবে। মাদক থাকলে আপনি থাকতে পারবেন না, আপনি থাকলে মাদক থাকবে না। পুলিশের ভেতরে এবং বাইরে কোনো রকম দুর্নীতি থাকতে পারবে না। পুলিশে কোনো ধরনের দুর্নীতি আমরা দেখতে চাই না।

প্রথাগত পুলিশিং থেকে বেরিয়ে এসে প্রযুক্তিভিত্তিক ইনোভেটিভ পুলিশিংয়ের ওপর গুরুত্বারোপ করে আইজিপি আরো বলেন, পুলিশ কর্মকর্তাদের নিয়মিত জ্ঞান চর্চা করতে হবে। পুলিশ সংক্রান্ত আইন কানুন, বিধি-বিধান ইত্যাদি সম্পর্কে জ্ঞান অন্বেষণের মাধ্যমে পেশাগত দক্ষতার উন্মেষ ঘটাতে হবে। পেশাগত জ্ঞান ও উত্তম চর্চার বিষ‌য়ে সবসময় আপ-টু-ডেট থাকতে হবে। আসুন, আমরা দেশের জন্য কাজ করি, মানুষের জন্য কাজ করি। মানুষকে ভালোবাসলে মানুষ তার প্রতিদান দেয়। এর প্রমাণ এই করোনাকালে পুলিশের প্রতি মানুষের অগাধ ভালোবাসা।

No comments

Powered by Blogger.