নারায়ণগঞ্জে 'বঙ্গবন্ধু সম্পর্কিত' বক্তৃতায় ২য় হলেন মেহজাবিন। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, August 31, 2020

নারায়ণগঞ্জে 'বঙ্গবন্ধু সম্পর্কিত' বক্তৃতায় ২য় হলেন মেহজাবিন।

 সদ্য সংবাদ ডেস্কঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু সম্পর্কিত উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন মেহজাবিন আক্তার।



সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলার পাঁচটি উপজেলা থেকে ৩ জন করে মোট পনের জন প্রতিযোগী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তাদের বক্তব্য উপস্থাপন করেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন  রাবেয়া খাতুন, দ্বিতীয় স্থান অর্জন করেন মেহজাবিন আক্তার (মালিবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়) এবং তৃতীয় স্থান অর্জন করেন মাহমুদা আক্তার।

এর পূর্বে উপজেলা পর্যায়ে ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে "জাতির পিতার জীবন নির্ভর বক্তব্য প্রতিযোগিতা" অনুষ্ঠিত হয়। সেখান থেকে প্রতি উপজেলা থেকে ৩ জন করে মোট পনের জন শিক্ষককে প্রতিযোগিতার মাধ্যমে চূড়ান্ত পর্যায়ের জন্য নির্বাচিত করা হয়।

মেহজাবিন আক্তার বন্দর  উপজেলা থেকে দ্বিতীয় স্থান অর্জন করে জেলা পর্যায়ে অংশগ্রহণ করেন। 

উল্লেখ্য মেহজাবিন আক্তার ঢাকা  বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে প্রথম শ্রেণিতে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। তার পিতা আবু তাহের ভূঁইয়া ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা এবং ফেনী জেলায় স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জনাব মোঃ ফসিউল্লাহ, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জনাব মোঃ জসিম উদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন জেলা ও উপজেলার শিক্ষা কর্মকর্তাবৃন্দ। প্রতিযোগিতা শেষে জেলা প্রশাসক বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এবং সমাপনী বক্তব্যে তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, 'শিক্ষার্থীদের জাতির পিতার জীবন সম্পর্কে জানাতে হবে, কেননা বঙ্গবন্ধু সম্পর্কে না জানলে বাংলাদেশকে জানা যাবে না।


এসএস/বি

No comments:

Post a Comment