সোনারগাঁওয়ে করোনা রোগের ভেজাল ঔষধ তৈরি,গ্রেপ্তার ৩। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Tuesday, September 1, 2020

সোনারগাঁওয়ে করোনা রোগের ভেজাল ঔষধ তৈরি,গ্রেপ্তার ৩।

 


সদ্য সংবাদ ডেস্কঃ

 নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলার সাদিপুর এলাকায় অননুমোদিত কারখানায় করোনা রোগের ভেজাল ও মানহীন ঔষধ তৈরির সময় হাতে-নাতে ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ । 


সোমবার (৩১ আগস্ট) দুপুরে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ ( সিপিএসসি) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 

গ্রেফতারকৃতরা হলেন মোঃ নিজাম উদ্দিন (৩৯),মোঃ খাদেম (৩০), মোঃ আমিনুল ইসলাম (১৮)। এসময় কারখানায় তৈরি অবস্থায় ১৮০ গ্রাম ওজনের ১০২ জার ‘নিহারিকা মান্না’ পাউডার নামক ভেজাল ও মানহীন খাদ্যপণ্য উদ্ধার করা হয়।

মঙ্গলবার ( ১ সেপ্টেম্বর ) দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃতদেরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় তারা পরষ্পর যোগসাজশে দীর্ঘদিন যাবৎ সাদিপুর এলাকায় জনৈক ছানোয়ারের বাসা ভাড়া নিয়ে ‘গ্লোবাল গেইন কনজুমার প্রোডাক্টস লিঃ’ নামক ফ্যাক্টরী চালিয়ে আসছিল। উক্ত ফ্যাক্টরীতে ‘নিহারীকা’ ব্র্যান্ড নাম দিয়ে করোনা রোগের ভেজাল ও মানহীন ঔষধ ‘নিহারিকা মান্না’ পাউডার উৎপাদন করে করোনা রোগের ঔষধ হিসেবে বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামীরা অনুমোদনবিহীন ক্যামিকেল দ্বারা অস্বাস্থ্যকর পদ্ধতিতে ভেজাল দিয়ে খাদ্যপণ্যের গুণগত মান পরিবর্তন করে উৎপাদন ও বিক্রয় করে আসছিল যা জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর ও হুমকিস্বরুপ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, বৈশ্বিক করোনা মহামারীর প্রাদুর্ভাবের পরিস্থিতি কাজে লাগিয়ে আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে অসাধু উপায় অবলম্বন করে করোনা রোগের ঔষুধ বলে ‘নিহারিকা মান্না’ পাউডার নামক অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পণ্য নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় প্রতারণামূলকভাবে সরবরাহ করে আসছিল। 

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

এসএস/বি

No comments:

Post a Comment