সোনারগাঁয়ে অবৈধ বালু উত্তোলন গ্রেফতার ১৪।

 


সদ্য সংবাদ ডেস্কঃ

  সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক এলাকা ঘেষে মেঘনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন করার অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১৪ জন ড্রেজার শ্রমিককে আটক করেছে উপজেলা প্রশাসন সোনারগাঁও। 

এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার আল-মামুন, সোনারগাঁ থানা পুলিশের সেকেন্ড অফিসার পঙ্কজ ক্রান্তি সরকার এস আই আঃ রবসহ অন্যান্য পুলিশ সদস্যরা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, উপজেলার বারদী এলাকার নুনেরটেক ঘেঁষে কিছু বালু সন্ত্রাসীরা মেঘনা নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে নুনেরটেক এলাকার কয়েকটি গ্রাম ও ফসলি জমি নদী গর্ভে বিলিন হয়ে গেছে। বাকি গ্রামগুলো ভাঙ্গনের মুখে। এ নিয়ে স্থানীয় গ্রামবাসী বালু সন্ত্রাসীদের বাঁধা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কয়েকবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেলেও তারা বালু উত্তোলন অব্যাহত রেখেছে।

বালু কাটা বন্ধে গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সকালে সোনারগাঁ উপজেলার নুনেরটেক এলাকায় মেঘনা নদীতে অভিযান চালিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন কালে হাতেনাতে ৬জনকে আটক করে উপজেলা প্রশাসন। পরে আবার অভিযান চালিয়ে পালিয়ে যাওয়া আরো ৮ জনকে আটক করা হয়।

আটক কৃতদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাজা প্রদানের  প্রস্তুতু চলছে। অপরাধের ধরন অনুযায়ী ৫ মাস থেকে সর্বোচ্চ ২বছরের কারাদণ্ড সহ অর্থ জরিমানাও হতে পারে। 

আটককৃতরা হলেন, রিয়াজুল, সেলিম হোসেন, আঃ মান্নান, জয়নাল আবেদীন, কবির, জহিরুল, নুর আলম, সফিক বেপারি,  মাহবুব, ফখরুল ইসলাম, জামান, সুমন,লোকমান শেখ ও মো. রাজীব।

এসএস/বি

No comments

Powered by Blogger.