সিদ্ধিরগঞ্জে সুমনের নেতৃত্বে চাঁদা আদায়,আটক ২

 

নিজস্ব প্রতিবেদকঃ  

সিদ্ধিরগঞ্জের এসও ঘাট সংলগ্ন খবির উদ্দিন ভ্যারাইটিজ ষ্টোরের সামনে পাকা রাস্তার উপর চলাচলরত ট্রাক থামিয়ে চাঁদা আদায়কালে ২ জন চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য’কে হাতে-নাতে গ্রেফতার করেছে র‌্যাব-১১ । গ্রেফতারকৃতরা হলেন মোঃ তহিদুল ইসলাম পিয়াস (২৮) , মোঃ পারভেজ হোসেন @ দীন ইসলাম (২৬)। বৃহস্পতিবার ( ২০ আগস্ট) র‌্যাব-১১ ( সিপিএসসি নারায়ণগঞ্জ) অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২,৬৪৫/- টাকা, ০৩টি চাঁদা আদায়ের রশিদ বহি ও ০১টি চাঁদা আদায়ের রেজিষ্টার উদ্ধার করা হয়।

রাতে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান , একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে সিদ্ধিরগঞ্জের এসও ঘাট এলাকায় পণ্যবাহী ট্রাক থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি দেখিয়ে দৈনিক প্রতি ট্রাক থেকে ১০০/- টাকা থেকে ১৫০/- টাকা পর্যন্ত অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে। গ্রেফতারকৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, দীর্ঘদিন ধরে মাজহারুল ইসলাম সুমনের নেতৃত্বে তারা পরস্পর যোগসাজশে সিদ্ধিরগঞ্জের এসও ঘাট এলাকায় চলাচলরত ভারী পণ্য বোঝাই ট্রাক ড্রাইভার ও হেলপারদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে। 

গ্রেফতারকৃত আসামীদ্বয় এরূপ অপতৎপরতা পূর্বে হতে করে আসছে মর্মে স্বীকার করে। এ সকল চাঁদাবাজদের অত্যাচারে ট্রাক চালকরা অতিষ্ঠ। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এসএস/বি

No comments

Powered by Blogger.