উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সোনারগাঁওয়ে পরিশ্রম করে যাচ্ছেন ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Thursday, September 24, 2020

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সোনারগাঁওয়ে পরিশ্রম করে যাচ্ছেন ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু।

 


শেখ এনামূল হক বিদ্যুৎ, 

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার ঐতিহ্যবাহী মোগরাপাড়া ইউনিয়নের দায়িত্ব নেওয়ার পর থেকেই উন্নয়নে         উল্লেখযোগ্য অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু ।

মোগরাপাড়া ইউনিয়নের হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন তিনি। তার সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠণের অন্যতম পৃষ্ঠপোষক সমাজসেবী আরিফ মাসুদ বাবু।

ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারে তাঁর জন্ম। দল হিসেবেও বেছে নিয়েছেন সংগ্রাম ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগকে।ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোন অহংকার নেই। নিরহঙ্কার এই মানুষটি দলমত নির্বিশেষে আজ মোগরাপাড়া ইউনিয়ন বাসির কাছে প্রিয়।কাজ করছেন নৌকার জন্য। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। বয়সে তরুন হলেও তিনি মনোবল হারাননি। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান। 

মোগরাপাড়া ইউনিয়নে তিনি একজন সাদা মনের উদার মানসিকতার ও দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে পরিচিতি লাভ করেছেন। ইউনিয়নের সাধারণ মানুষের মতে, আমরা দল বা নেতা বুঝিনা, আরিফ মাসুদ বাবু ভাই একজন ভালো মানুষ। আমাদের দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক এবং উদীয়মান নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। 

আরিফ মাসুদ বাবু মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মাত্র কিছু দিনের মাথায় তার প্রিয় ইউনিয়নকে উন্নয়নের মাষ্টার প্লানের আওতায় এনে ব্যাপক উন্নয়ন মূলক কর্মসূচি হাতে নিয়েছেন। মেধা,মনন, কর্ম প্রয়াস শ্রম ও অধ্যাবশায়ের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন এক উজ্জ্বল নক্ষত্রে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু মোগরাপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নের মহা-পরিকল্পনা গ্রহন করেছেন। গৃহিত পরিকল্পনার আলোকে তিনি একের পর এক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে যাচ্ছেন।

সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে। তিনি এলাকার দরিদ্র জনগোষ্টির উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন। তিনি এ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন রাস্তার উন্নয়নসহ স্কুল,মাদ্রাসা,কবরস্থান,মসজিদ,ঈদগাঁমাঠ সংস্কার করে গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা,বিধবাভাতা, ১০ টাকা কেজি চাল সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে গ্রাম্য শালিসের মাধ্যমে ইউনিয়নের বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন।

এছাড়াও চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু নির্বাচিত হওয়ার পর নিয়মিত অফিস করছেন এবং স্থানীয় প্রশাসনের সার্বিক তত্বাবদানে প্রতিটি উন্নয়নমূলক কাজ অতি দক্ষতার সাথে সফলভাবে করেছেন যা এখনও চলমান আছে। আগামী দিনে মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু সততা ও কর্মদক্ষতার সাথে ইউনিয়নে উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে ইউনিয়নকে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা মোগরাপাড়া ইউনিয়ন বাসীসহ সকলের।

আরিফ মাসুদ বাবু তারুণ্যের প্রতীক।তাঁর কর্মকান্ডে, বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন তিনি। মনে হয় তিনি নবীন নন, অনেক প্রবীণ। তার অভিজ্ঞতা রয়েছে অনেক।এগিয়ে যাওয়ার জন্য রয়েছে তার নানা প্রেরণা।

এক কথায় তিনি একজন কর্মঠ ব্যক্তি এটা প্রমাণিত। তাই সাধারনের প্রত্যাশা, সামনে ইউপি নির্বাচনে আবারো তিনি চেয়ারম্যান পদে থাকলে সর্বসাধারণ তথা এলাকার ব্যাপক উন্নয়ন সাধিত হবে। 


এসএস/বি





No comments:

Post a Comment