সোনারগাঁও পৌর নির্বাচনে দৌড়ঝাঁপ আওয়ামী লীগে, মাঠে নেই বিএনপি ও জাতীয়পার্টি।

 


শেখ এনামূল হক বিদ্যুৎ,  

নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ে পৌরসভা নির্বাচন ডিসেম্বরে ।এরই মধ্যে এখানে নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে,মাঠে নেমেছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। দলীয় মনোনয়ন পেতে এরইমধ্যে অনেকেই জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে লবিং শুরু করেছেন। প্রচার-প্রচারণায়ও আওয়ামী লীগ এখানে সরব কিন্তু এখনো মাঠে দেখা মেলেনি বিএনপি ও জাতীয়পার্টির। 

সোনারগাঁও পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের একাধিক প্রার্থী মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন।নৌকা পেতে মরিয়া বর্তমান মেয়র সাদেকুর রহমান, অ্যাডভোকেট ফজলে রাব্বী, আওয়ামী লীগ নেতা গাজী মুজিবুর রহমান, সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ সগীর আহমেদ, ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন,ছাত্রলীগ থেকে বর্তমানে যুব মহিলালীগ নেতা নাসরিন সুলতানা ঝরা।

জানা গেছে, পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ছয়জন। তারা দলীয় মনোনয়ন পেতে এরইমধ্যে জেলা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন। পাশাপশি অনেকেই নেতাকর্মী নিয়ে পরিচিত হতে পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন। ব্যানার ফেস্টুন, পোষ্টারিং করে প্রচার প্রচারণা চালাচ্ছেন।দলীয় সমর্থন নিশ্চিত করতে প্রভাবশালী ও শীর্ষ নেতাদের মন জয় করতে চেষ্টা করছেন সম্ভাব্য প্রার্থীরা।

সোনারগাঁও পৌরসভার বর্তমান পরিষদের মেয়াদ শেষ হচ্ছে ডিসেম্বরে। মেয়াদ শেষ হওয়ার আগেই নির্বাচন করার নিয়ম রয়েছে। এ কারণেই প্রার্থীদের দৌড়ঝাঁপ চোখে পড়ার মত।

তবে এখন পর্যন্ত কোন প্রার্থী  প্রচারণা চালাতে মাঠে না থাকায় বিএনপি নির্বাচনে অংশ নেবে কি না তা নিয়ে দ্বিধান্বিত পৌর এলাকার ভোটাররা। সোনারগাঁও পৌর যুবদলের আহ্বায়ক  ও সোনারগাঁও পৌর বিএনপি'র যুগ্ন আহবায়ক অ্যাডভোকেট সাদ্দাম হোসেন বলেন, পৌরসভা নির্বাচনে বিএনপি'র অংশগ্রহণ নিয়ে কেন্দ্রীয় কোনো নির্দেশনা এখনো আসেনি। সোনারগাঁও পৌর বিএনপি ঐক্যবদ্ধ রয়েছে। নির্দেশনা এলে নির্বাচনের প্রস্তুতি নেয়া হবে।

জাতীয়পার্টি এখনও পর্যযবেক্ষনে আছে,আওয়ামী লীগ কাকে প্রার্থী দেয় দেখার। জাতীয়পার্টির পৌর আহ্বায়ক জামান বলেন,জাতীয়পার্টি এখানে অনেক শক্তিশালী।সম্ভাব্য প্রার্থীও রেডি আছে। নেতা কর্মীরা শুধু দলের নির্দেশনার অপেক্ষায় আছে। 

তবে দল সমর্থন দিলে জাতীয়পার্টির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আবু নাইম ইকবাল মেয়র পদে প্রার্থী হতে পারেন।

এসএস/বি


No comments

Powered by Blogger.