নারায়ণগঞ্জ আড়াইহাজারে নকল গুড়ের কারখানায় অভিযান,আটক ১

 


 মামুন আহমেদ জয়, আড়াইহাজার (নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ 

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নকল গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার, কারখানায় ২ হাজার মন গুড় ও ক্যামিকেল ধ্বংস এবং কারখানার ম্যানেজারকে ১ বছরের সাজা প্রদান করা হয়েছে।

গতকাল বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে ও বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকালে সহকারী কমিশার ভূমি ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জল হোসেনের নেতৃত্বে মেসার্স নূর এন্টারপ্রাইজ নামে কারখানাটিতে চলে এ অভিযান। পরে দুপুরে ফায়ার সার্ভিসের সদস্যদের মাধ্যমে ২ হাজার মন পরিমান নকল গুড় বিনষ্ট করা হয়।

আড়াইহাজার গোপালদী পৌরসভার মুরাদপুর গ্রামের প্রায় ৫ একর জায়গা নিয়ে কারখানাটি গড়ে তোলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার  বাঞ্ছারামপুরের উজানপুরের শফিকুল ইসলাম। সে স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে এই অবৈধ কারখানাটি দীর্ঘ দিন ধরে পরিচালনা করে আসছিল।  অভিযানের আগে থেকেই তিনি পলাতক রয়েছেন।

সহকারী কমিশনার ভূমি মোঃ উজ্জল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে সংবাদ পেয়ে বুধবার  সন্ধ্যার পর অভিযান পরিচালনা করতে গেলে দেখা যায়, চিনি, ক্যামিকেল, আটা ও ময়দা দিয়ে এখানে গুড় প্রস্তুত করে বাজারজাত করা হয়। যেসব গুড় মানুষকে খাওয়ানো হয় তা একেবারেই স্বাস্থ্যসম্মত নয়। এতে কারখানার ম্যানেজারকে আটক করা হয়। পরে বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে  কারখানার ম্যানেজার উজানচর গ্রামের আব্দুর রশিদের ছেলে খোকনকে (৩২) এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। 

অভিযানের সময় প্রায় ২ হাজার মণ ভেজাল গুড় বিনষ্ট করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোহাগ হোসেন, গোপালদী তদন্তকেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আজহার  ও এস আই ছায়েদুল ইসসলাম  উপস্থিত ছিলেন। পরে কারখানাটি সিলগালা করে দেয়া হয় এবং ফায়ার সার্ভিসকে বৃহস্পতিবার কারখানাটি জ্বালিয়ে দেয়ার নির্দেশ দেয়া হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন জানান, মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ক্যামিকেল দিয়ে এ গুড় প্রস্তুত করা হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পুরো অভিযোগের সত্যতা পাওয়া গেছে। সেখানে কারখানা সিলগালা করে দেয়া হয়েছে এবং প্রায় ২ হাজার মণ গুড় বিনষ্ট করা হয়েছে। কারখানাটি ধ্বংস করে দিতে বলা হয়েছে। পাশাপাশি কারখানার ম্যানেজারকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

এদিকে সরেজমিনে দেখা যায়, ভেজাল গুড়ের কারখানায় অভিযানের ফলে এলাকার হাজার হাজার জনতা উল্লাস প্রকাশ করছে। এত দিন প্রভাবশালীদের কারণে কেউ মুখ খুলতে সাহস পায়নি। 


এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget