নারায়ণগঞ্জে জঙ্গি আতাউল্লাহ গ্রেফতার। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Saturday, October 31, 2020

নারায়ণগঞ্জে জঙ্গি আতাউল্লাহ গ্রেফতার।

 সদ্য সংবাদ ডেস্কঃ

 নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন পাইনাদি এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য আতাউল্লাহ সাগর (২২)’কে গ্রেফতার করেছে র‌্যাব-১১। 


শনিবার ৩১ অক্টোবর সকাল সোয়া ১১ টায় গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল তাকে গ্রেফতার করে। এ সময় তার নিকট থেকে ১টি মোবাইল ফোন ও ২০টি উগ্রবাদী নথিপত্র জব্দ করা হয়। 

র‌্যাব-১১ সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। 

তিনি জানান, গ্রেফতারকৃত আসামি আতাউল্লাহ ওরফে সাগর (২২) এর বাড়ি নরসিংদী জেলার শিবপুর থানার ভরাতেরকান্দি এলাকায়। অনলাইনে বিভিন্ন সামাজিক মাধ্যমে উগ্রবাদী লেখকের বক্তব্য শুনে উগ্রবাদের দিকে ধাবিত হয় এবং নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল ইসলামে যোগদান করে। গ্রেফতারকৃত আসামী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) এর সক্রিয় সদস্য ও দাওয়াতী শাখার সমন্বয়কারী হিসাবে কাজ করত। সে সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য ভূয়া ফেইসবুক আইডি, ফেইসবুক গ্রুপ ম্যাসেঞ্জার ইত্যাদি এ্যাপস্ ব্যবহার করত এবং এইগুলো বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের মাঝে প্রচার করে উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে। সে অনলাইনে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) সদস্যদের সাথে যোগাযোগ করে জিহাদী কার্যক্রম পরিচালনা করে আসছিল। 

গ্রেফতারকৃত আসামী আতাউল্লাহ সাগর (২২) আরও জানায় যে, সে নরসিংদী, নারায়ণগঞ্জ ও ঢাকা এর আশে পাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারী গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরণের নাশকতামূলক কর্মকান্ড করার অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম চলছে।


এসএস/বি

No comments:

Post a Comment