Header Ads


সোনারগাঁয়ে মৃত্যু ব্যক্তির নামে জাল সনদ তৈরি করে জোরপূর্বক জমি দখলের চেষ্টা।

 সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জ জেলায় সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের শুক্কুরদী গ্রামের রকিবুল হাসানের পৈত্রিক বসতবাড়ী তার মৃত দাদা তোলেমান হোসেনের নামে জাল মৃত্যু সনদ বানিয়ে জোরপূর্বক দখলে নেওয়ার পায়তারা চালাচ্ছেন জৈনক শহিদুল ইসলাম গং। এঘটনায় ভুক্তভোগী রাকিবুল হাসান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। 


অভিযোগ সূত্রে জানা যায়, মোগরাপাড়া ইউনিয়নের শুক্কুরদী গ্রামের শহিদুল ইসলাম গং দীর্ঘদিন যাবত রকিবুল হাসান ও তার পরিবারের উপরে বিভিন্ন ভাবে অত্যাচার ও অবৈধভাবে তাদের সম্পত্তি দখলে নেয়ার চেষ্টা করে যাচ্ছে। গত ২ নভেম্বর সকালে শহিদুল ইসলাম গং তার সন্ত্রাসী দলবল নিয়ে রকিবুল হাসান ও তার পরিবারের উপরে হামলা ও মারধর করে তাদের বসতবাড়ীতে জোরপূর্বক ঘর নির্মাণ করতে গেলে ভুক্তভোগীরা স্থানীয় ইউপি সদস্যদের মাধ্যমে নির্মাণকাজ বন্ধ করে।

এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ বিষয়টি মীমাংসার জন্য বসলেও শহিদুল ইসলাম গং অনুপস্থিত ছিলো।

পরবর্তীকালে ৪ নভেম্বর সকালে শহিদুল ইসলাম গং ও তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ভুক্তভোগীদের উপর অতর্কিত হামলা চালিয়ে আহত এবং বাড়িঘর ভাঙচুর করে। এমতাবস্থায় তাদের আত্মচিৎকারে শহীদুল ইসলাম গং তার সন্ত্রাসী বাহিনী পালিয়ে যায়। যাওয়ার সময় শহীদুল ইসলাম হুমকি দিয়ে যায় যে, ভবিষ্যতে এই সম্পত্তি জোরপূর্বক দখলে নিবে এবং দখল করতে না দিলে তাদেরকে প্রানে মেরে লাশ গুম করে রাখবে। সরেজমিনে গিয়ে জানা যায়, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের প্যাড ও স্বাক্ষর জাল করে রকিবুলের দাদা মৃত তোলেমান হোসেনের ভূয়া মৃত্যু সনদ বানিয়ে রকিবুল হাসান ও তার আপন চাচা মোহাম্মদ আলীর বসতবাড়ী জোরপূর্বক দখলে নিতে চাচ্ছেন শহীদুল ইসলাম ও তার নিজস্ব সন্ত্রাসী বাহিনী। 

অভিযোগের বিষয়ে তদন্তকারী কর্মকর্তা এস আই ইয়াউর জানান, এই বিষয়ে আমি ঘটনাস্থলে উপস্থিত হইয়া উভয় পক্ষকে শান্ত থেকে আইন শৃংখলার অবনতি না করার জন্য অনুরোধ করেছি । অভিযোগের বিষয়ে সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম জানান, অতি দ্রুত সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএস/বি

Post a Comment

0 Comments