সেবা নিতে জনগণকে পুলিশের কাছে যেতে হবে না,পুলিশই যাবে জনগণের কাছে।

 


সদ্য সংবাদ ডেস্কঃ

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানায়,
"শৃঙ্খলা নিরাপত্তা প্রগতি"
এই স্লোগান কে ধারন করে মাদক,কিশোরগ্যাং, সন্ত্রাস,চাঁদাবাজি,ডাকাতি,জঙ্গীবাদ,বাল্যবিবাহ,ইভটিজিং বিরোধী ওপেন হাউস ডে ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।



বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারি বিকেলে থানা চত্বরে অফিসার্স ইনচার্জ রফিকুল ইসলামের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুুষ্ঠিত হয়।

নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার) প্রধান অতিথির বক্তব্যে বলেন,
স্বল্প সময়ে জনগণের দোড়গোড়ায় আইনি সেবা প্রদানের লক্ষ্যে এবং নির্দিষ্ট এলাকার আইন শৃঙ্খলা বজায় রাখতে বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে।

বিট পুলিশিং এর মাধ্যমে সাধারণ মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া সম্ভব। সেবা নিতে জনগণকে পুলিশের কাছে যেতে হবে না,পুলিশই যাবে জনগণের কাছে। এ ধারণা নিয়েই আমরা বিট পুলিশিং সম্প্রসারণের কাজ শুরু করেছি। এরই মধ্যে বিট পুলিশিং এর মাধ্যমে জঙ্গি তৎপরতা, সন্ত্রাসী কার্যক্রম, মাদক ব্যবসা, নারী ও শিশুদের প্রতি সহিংসতা,ইভটিজিং ও বাল্য বিবাহের মতো কাজগুলো অনেকাংশে প্রতিরোধ করা সম্ভব হয়েছে। এতে ঐসব এলাকায় পুলিশ সাধারণ মানুষের কাছে প্রশংসিত হয়েছে। যেকোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।

সোনারগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খন্দকার তবিদ রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত "ওপেন হাউজ-ডে'র সভাপতির বক্তব্যে অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম বলেন, বর্তমানে থানায় জিডি মামলা সহ থানা সংশ্লিষ্ট যে কোন সেবা পেতে কোনো টাকা পয়সা লাগে না। কোনো মানুষকে পুলিশ হয়রানি করে না, কোনো মিথ্যা মামলা নেয়া হচ্ছে না। তিনি বলেন, মাদকাসক্তি ব্যক্তি নিজের সাথে পরিবার ও সমাজকে ধ্বংস করছে। তাদেরকে বয়কট করুন। মাদক, চাঁদাবাজ, সন্ত্রাস, কিশোরগ্যাং, ভূমিদস্যু ও জঙ্গিবাদ সম্পর্কে আমাদের তথ্য দিন,পুলিশ আপনাদের পাশে আছে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-গ) মাহিন ফরাজি, অতিরিক্ত পুলিশ সুপার (প্রফেশনাল) মোঃ শামীম হোসেন,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গনি, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা,একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শেখ এনামূল হক বিদ্যুৎ, সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান সরকার রিপন সহ স্থানীয় জনতা,সাংবাদিক ও গণমাধ্যম কর্মী।

ওপেন হাউজ-ডে শেষে পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম থানা ভবনের পিছনে নবনির্মিত পুলিশ ব্যারাক উদ্ধোধন করেন। এবং নির্মাধীন মসজিদ পরিদর্শন করেন।

এসএস/বি


No comments

Powered by Blogger.