সোনারগাঁওয়ে তথ্য সংগ্রহ করতে যাওয়ায় সাংবাদিককে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

 


Tuesday, August 17, 2021

সোনারগাঁওয়ে তথ্য সংগ্রহ করতে যাওয়ায় সাংবাদিককে হত্যার চেষ্টা,থানায় অভিযোগ।

 

সদ্য সংবাদ ডেস্কঃ  

সোনারগাঁও উপজেলার সনমান্দী ইউনিয়নের ঈমানেরকান্দি এলাকায় ভূমিদস্যু, নারী কেলেংকারী হোতা ও বালু দস্যু সন্ত্রাসী মতিনের নেতৃত্বে অসহায় মানুষের জমি জোরপূর্বক দখল করে বালু ভরাট করার অভিযোগে কয়েকজন সাংবাদিক ওই এলাকায় তথ্য সংগ্রহ করতে গেলে তাদেরকে  উদ্দেশ্য প্রনোদিত ভাবে নদীতে নিয়ে গিয়ে হত্যার জন্য ব্লাকহেড দিয়ে নৌকায় আঘাত করে ডুবিয়ে দেয়া হয়।



মতিনের ভাষ্যমতে,অন্যের জমি ও বালু ভরাট করছেন সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্না ও তার বড় ভাই এসএম জাহাঙ্গীর হোসেন। আব্দুল মতিন সাংবাদিকদের এ কথা বলে সরেজমিনে পরিদর্শনের জন্য খেয়া নৌকায় করে পরিকল্পিত ভাবে বালুর জাহাজে চাপা দিয়ে হত্যার চেষ্টা চালায়। এতে দেশের ডাক পত্রিকার সিনিয়র রিপোর্টার ও বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ ( বাসকপ) এর সহ- প্রচার সম্পাদক মোসলেহ উদ্দিন পানিতে পরে যায়।

 এসময় তার সাথে থাকা দুটি এন্ড্রয়েড ফোনের মধ্যে একটি ফোন পকেটে থাকা POCO X2 ও ২০ হাজার টাকা সহ একটি গুরুত্বপূর্ণ ডকুমেন্টস পেনড্রাইভ পানিতে পরে যায়। হাতে থাকা অপর একটি ফোন সহ তাহাকে উদ্ধার করা হয়। এসময় সাংবাদিকরা বালুর জাহাজসহ ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

এ ঘটনায় বাংলাদেশ সাংবাদিক কল্যাণ পরিষদ (বাসকপ) সহ বিভিন্ন সাংবাদিক সংগঠন তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এবং সাংবাদিক মোসলেহ উদ্দিন বাদী হয়ে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ  নং ১৬০৩।


এসএস/বি

No comments:

Post a Comment