সোনারগাঁও উপজেলার উপ-নির্বাচনে ৬ প্রার্থীর নাম কেন্দ্রে জমা।


নিজস্ব সংবাদদাতাঃ

নির্বাচন কমিশন ( ইসি ) ঘােষিত বিভিন্ন শূন্যপদের নির্বাচনের অংশ হিসেবে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে ৭ অক্টোবর।



নির্বাচন কমিশনের ৮৫ তম সভায় গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এই ভােট গ্রহণের তারিখ নির্ধারণ করেন।

সিসি এসএম আসাদুজ্জামানের স্বাক্ষরিত এক তফসিলে জানানাে হয়েছে,সোনারগাঁও উপজেলা পরিষদের শূন্যপদে উপ-নির্বাচন উপলক্ষে আগামী ১৩ সেপ্টেম্বর মনােনয়নপত্র দাখিলের শেষ তারিখ ও ১৪ সেপ্টেম্বর দালিককৃত মনােনয়নপত্র বাছাইয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর এবং ৭ অক্টোবর ভােট গ্রহণ সম্পন্ন হবে।

এরই মধ্যে শূন্যপদের নির্বাচনে দলীয় মনােনয়ন পেতে আগ্রহী প্রার্থীদের ফরম সংগ্রহের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ। দলীয় সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত মনােনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়ার সময় নির্ধারন করা হয়েছে।

সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের একটি সূত্র "সদ্য সংবাদকে" জানান,রবিবার ৫ সেপ্টেম্বর এই উপজেলায় শূন্যপদে নির্বাচনে দলীয় মনােনয়ন পেতে আগ্রহী ৬ জন প্রার্থীর নামে ফরম জমা দেয়া হবে।

সম্ভাব্য এই তালিকায় রয়েছেন,সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাড শামসুল ইসলাম ভূঁইয়া,নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ছাত্রনেতা মাহাফুজুর রহমান কালাম,সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু,সোনারগাঁও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলী হায়দার,আওয়ামী লীগ নেতা ও মরহুম মোশারফ হোসেন চেয়ারম্যানের ভাই মনির হোসেন ও বর্তমান উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাবুল ওমর বাবু।

উল্লেখ্য যে,সােনারগাঁও উপজেলা পরিষদ

১০ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার এলাকা নিয়ে ঘটিত। 

গত ২০১৯ সালের ৩১ মার্চ উপজেলা নির্বাচনে বিদ্রোহী সহ ৪ প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হারিয়ে এই উপজেলার চেয়ারম্যান হয়েছিলেন বীর মুক্তিযোদ্ধা মােশারফ হােসেন।

গত ২২ জুলাই রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন তিনি। এরপর থেকেই পদটি শূন্য হয়ে যায়।

তাই নির্বাচন কমিশনের ঘোষিত সময় ৭ অক্টোবর ভোট প্রয়োগের মাধ্যমে উপজেলার মানুষ নির্ধারণ করবে,কে হবে তাদের উপজেলা চেয়ারম্যান। 


এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget