সোনারগাঁওয়ে সংখ্যালঘূ পরিবারের সম্পত্তি জোরপূর্বক দখলে নেয়ার অভিযোগ উঠেছে আল-মোস্তফা কোম্পানির বিরুদ্ধে।

 

সদ্য সংবাদ ডেস্কঃ 


নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সংখ্যালঘূ এক হিন্দু পরিবারের ১০ শতাংশ বালু ভরাট সম্পত্তি দখলে নেয়ার অভিযোগ উঠেছে  আল-মোস্তফা কোম্পানীর কর্ণধার আল-মোস্তফার বিরুদ্ধে। 



শুক্রবার সকালে  পৌরসভার সাতভাইয়াপাড়া এলাকায়  অবস্থিত আল-মোস্তফা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান শিপিইয়ার্ডের সীমানা সংলগ্ন ভূমি দখলের ঘটনা ঘটে। এ বিষয়ে পৈত্রিক সূত্রে পাওয়া সাথে ক্রয় সম্পত্তির মালিক নির্মল কুমার সাহা বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে দখলে নেওয়া নালিশি ভূমিতে ওই কোম্পানির স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দেয় পুলিশ।   

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানাগেছে, সোনারগাঁও পৌরসভার সাতভাইয়াপাড়া এলাকায় অবস্থিত মেঘনা নদীর তীরে আল-মোস্তফা গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠানের শিপিইয়ার্ড তৈরির কাজ চলছে। বানীনাথপুর গ্রামের মৃত মদন মোহন সাহা’র ছেলে নির্মল কুমার সাহা তাদের পারিবারিক পৈত্রিক ওয়ারিশ ও ক্রয়কৃত তাদের নিজস্ব ভূমিতে পূর্বথেকেই তাদের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। আল-মোস্তফা গ্রুপ বিভিন্ন সময় এই জমি দখলে নেয়ার চেষ্টা করে আসছিলো। তারই ধারাবাহিকতায় আজ জমির মালিককে জিজ্ঞেস না করেই জোরপূর্বক জমিতে কাজ করছিলো।  কোম্পানির সীমানা ঘেষা ১০ শতাংশ জমি শুক্রবার সকালে ভেকু দিয়ে মাটি কেটে দখলে নিয়ে স্থাপনা নির্মাণ করছিলো বিবাদী আল-মোস্তফা গ্রুপ। সম্পত্তি দখলে নেওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে ভূক্তভোগী পরিবারের লোকজন। এসময় দখলে বাধা দেয়ায় মারধর ও হত্যার হুমকি দেয় আল-মোস্তফা শিপিইয়ার্ডের লোকজন। পরে নিরুপায় হয়ে ভূক্তভোগী নির্মল কুমার সাহা বাদী হয়ে আল-মোস্তফার বিরুদ্ধে জোর পূর্বক ভূমি দখলের চেষ্টা করা হচ্ছে বলে সোনারগাঁও থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কোম্পানীর নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এবং এসময়ে উভয় পক্ষকে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে বলা হয়েছে।  

সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান জানান,দখলের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনার লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী পরিবার। জমি সংক্রান্ত বিষয়টি আদালতের। আমরা শান্তি শৃঙ্খলা বজায় রাখতে উভয় পক্ষকে অনুরোধ করেছি।


এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget