সকল উদ্বেগ-উৎকন্ঠা শেষে শান্তিপূর্ণ ভোটে নৌকার বিজয়। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

 


Sunday, December 26, 2021

সকল উদ্বেগ-উৎকন্ঠা শেষে শান্তিপূর্ণ ভোটে নৌকার বিজয়।

 


সদ্য সংবাদ ডেস্কঃ 


অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে চতুর্থ ধাপের নির্বাচনে দিনব্যাপী ভোট গ্রহণ শেষে বিকেল ৪টায় নির্বাচন সম্পর্ণ হয়েছে। 

২৬ ডিসেম্বর সকাল থেকে ভোটারা উৎসবমুখর পরিবেশে তাদের ভোট প্রদান করেন।

সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ বিরতিহীন ভাবে চলে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচন চলাকালীন সময় কোন ভোট কেন্দ্রে অনিয়ম বা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

জানা যায়,এই নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আল আমিন সরকার নৌকা প্রতীক এবং সতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ডা. আব্দুর রউফ ঘোড়া প্রতীক, স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান মাহবুব হোসেন সরকার  আনারস প্রতীক ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর হাতপাখা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আল আমিন সরকার নৌকা প্রতীক নিয়ে ৭,১৭০ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ডা. আব্দুর রউফ পেয়েছেন ৩৮৩৫ ভোট।

এছাড়া সাধারণ সদস্য হিসেবে ২৭ ও সংরক্ষিত মহিলা সদস্য হিসেবে ৯ জন নির্বাচনে অংশ গ্রহন করেন।

সোনারগাঁ উপজেলা নির্বাচনী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) গোলাম মোস্তাফা মুন্না জানান, নির্বাচন সুষ্ঠভাবে পরিচালনার জন্য প্রতিটি কেন্দ্রে ৫ জন করে পুলিশ,১৭ জন আনসার সদস্য নিয়োজিত ছিলেন। এছাড়া ৯টি কেন্দ্রে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন এডি'র নেতৃত্বে বিজিবি সদস্যরা নিয়োজিত ছিলেন।

সোনারগাঁ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ ইউসুফ-উর-রহমান জানান,বৈদ্যেরবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৯টি, ইউনিয়নে মোট ভোটার সংখ্যা-২১,১৬৭ তার মধ্যে পুরুষ ভোটার ১১,০২২,মহিলা ভোটার ১০,১৪৫ তাদের ভোট প্রয়োগ করে।


এসএস/বি

No comments:

Post a Comment