সোনারগাঁয়ে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত নুরে আলমের মৃত্যু। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Thursday, March 3, 2022

সোনারগাঁয়ে ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত নুরে আলমের মৃত্যু।



 নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ১০ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহতের ঘটনায় ৬দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে আহত নুরে-আলম বৃহস্পতিবার  বিকেল রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।নূরে আলম সনমান্দী ইউনিয়নের কুমারচর গ্রামের মৃত আব্দুল লতিফ মিয়ার ছেলে।

উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারী শুক্রবার বিকেলে উপজেলার সনমান্দি ইউনিয়নের ফতেহপুর দড়িকান্দি এলাকায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের স্থানীয় ও ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। আহতদের মধ্যে নুরে-আলমের অবস্থা আশংকাজনক হলে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর একটি প্রাইভেট হাসপালে ভর্তি করা হয়। পরে দীর্ঘ ৬দিন ঐ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ৩ মার্চ বৃহস্পতিবার বিকেল আনুমানিক সাড়ে ৪টার দিকে নুরে আলমের মৃত্যু হয়। 

গত ২৫ ফেব্রুয়ারী উপজেলা সনমান্দি ইউনিয়নের ফতেহপুর দড়িকান্দি এলাকায় শুক্রবার বিকেলে স্থানীয় কুমারচর বনাম গাংকুলকান্দী নামে দু’দলের মধ্যে ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। খেলা চলাকালীন সময়ে খেলাকে কেন্দ্র করে গাংকুলকান্দী এলাকার হানিফ ও আউয়াল মিয়ার সাথে কুমারচর এলাকায় নুরে আলমের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বিকেল ৫ টার দিকে গাংকুলকান্দী ও দড়িকান্দি এলাকার হানিফ, আউয়াল,রাব্বি, অনিক, শাহ আলী, সাইদুল মিয়া, মারুফ, শরিফ, সানজিদ হোসেন, মুসাসহ ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল পূর্ব পরিকল্পিতভাবে ব্যাট,স্ট্যাম্প, লোহার রডসহ দেশীয় অস্ত্র নিয়ে নুরে আলম ও তার লোকজনের ওপর হামলা চালায়। হামলাকারীরা রনি, খোরশেদ, রাসেল, সাখাওয়াত, নূরে আলমসহ ১০ জনকে কুপিয়ে ও পিটিয়ে মারাত্বকভাবে আহত করে পালিয়ে যায়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে স্থানীয় ও ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করে। আহতদের মধ্যে নুরে আলমের অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর একটি প্রাইভেট হাসপালে ভর্তি করে। বিগত ৬দিন চিকিৎসাধীন থেকে নুরে-আলমের মৃত্যু হয়। এঘটনায় ২৭ ফেব্রুয়ারী রবিবার বিকেলে এলাকাবাসী ও নুরে আলমের স্বজনরা হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করে।

 নিহত নুরে-আলমের চাচাতো ভাই মোঃ মহসিন জানান, ৬দিন চিকিৎসা নেওয়ার পর ৩ মার্চ বিকেল সাড়ে চার ঘটিকার সময় রাজধানীর যমুনা হাসপাতালে আমার ভাই মৃত্যুবরণ করে।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষের ঘটনায় থানায় একটি অভিযোগ গ্রহন করা হয়েছিল। যেহেতু ৬ দিন পর নুরে-আলম নামে একজনের মৃত্যু হয়েছে, সেহেতু পূর্ব অভিযোগের ভিত্তিতে একটি হত্যা মামলা গ্রহনের প্রস্তুতি চলছে।

No comments:

Post a Comment