বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিনে স্বপ্নের হরিহরদি সেতুর উদ্বোধন করলেন এমপি খোকা। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Thursday, March 17, 2022

বঙ্গবন্ধুর ১০২ তম জন্মদিনে স্বপ্নের হরিহরদি সেতুর উদ্বোধন করলেন এমপি খোকা।



নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ৪০ গ্রামের হাজার হাজার মানুষের দীর্ঘ প্রতিক্ষিত স্বপ্নের হরিহরদি সেতুর শুভ উদ্বোধন করা হয়েছে।

১৭ মার্চ বৃহস্পতিবার বিকেলে উপজেলার সনমান্দি,জামপুর ইউনিয়নের প্রানকেন্দ্র হরিহরদী বাজার সংলগ্ন মাঠে ব্রিজ উদ্বোধন ও বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ -৩ (সোনারগাঁ) আসনের নির্বাচিত সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।  সোনারগাঁয়ের ৩টি ইউনিয়নের ৪০ গ্রামের হাজার হাজার মানুষের দীর্ঘ প্রতিক্ষিত স্বপ্নের হরিহরদি সেতু। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিনে সোনারগাঁ বাসীর উপহার হিসাবে ইতিহাসে লিখা থাকবে এই সেতুর নাম। সনমান্দি ইউনিয়নের হরিহরদি বাজারের পাশ থেকে ব্রহ্মপুত্র নদীর উপর দিয়ে জামপুর ইউনিয়নের মুছারচর এলাকাকে যুক্ত করেছে এ ব্রীজ। এ ব্রীজ দিয়ে বারদি ইউনিয়নের লোকজনও যাতায়াত করবে। ৬ কোটি ৬৭ লক্ষ ৯৯ হাজার টাকায় ৯৯ মিটার দৈর্ঘ্যের এই ব্রীজটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের(এলজিইডি) IRIDP-2 প্রকল্পের মাধ্যমে ব্রীজের কাজটি ২০১৮ সালের ৫ই মে ভিত্তি প্রস্তর স্থাপন করেন সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও জনপ্রতিনিধি ।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার তৌহিদ এলাহির সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানের বক্তব্যে লিয়াকত হোসেন খোকা বলেন,গত ৮ বছর আমার প্রিয় সোনারগাঁয়ে ব্যাপক উন্নয়ন হয়েছে,আগামীতে আরো বেশি উন্নয়ন হবে, কিন্তু একটি কুচক্রী মহল এই উন্নয়ন দেখে দিশেহারা হয়ে ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে! আমার বিশ্বাস সোনারগাঁয়ের জনগণ এই ষড়যন্ত্রের উচিত জবাব দিবে। তিনি আরও বলেন এই হরিহরদী ব্রীজ গত ৫০ বছরে অনেক মন্ত্রী,এমপি ভোটের সময় এসে আপনাদের কাছ থেকে ব্রিজ করে দিবেন বলে ভোট নিয়েছেন,কিন্তু তারপর তাদের আপনারা হারিকেন দিয়ে খুজে পাননি। আমি প্রথম সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে এখানে এসে বাঁশের সাকো ভেঙে পড়ে গিয়েছিলাম সে দিন আপনাদের কথা দিয়েছিলাম এই হরিহরদী ব্রীজ করে দিবো। মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতায় আপনাদের দোয়ায় আজ আবার এই ব্রীজ  উদ্বোধন করতে এসেছি। আপনারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন।


উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান এডভোকেট শামসুল ইসলাম ভুইয়া, সোনারগাঁ উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ডালিয়া লিয়াকত,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি,উপজেলা প্রকৌশলী আরজুরুল হক,যুব উন্নয়ন কর্মকর্তা ইয়াসিনুল হাবিব তালুকদার,মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান,সোনারগাঁ উপজেলা জাতীয় পার্টি সভাপতি আলহাজ্ব আবদুর রউফ,সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল, জাতীয় পার্টির প্রচার সম্পাদক মাসুদুর রহমান মাসুম ,উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সদস্য শামসুদ্দিন খান আবু,বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী আবুল হাসেম রতন,জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতা জাবেদ রায়হান,আনিসুর রহমান বাবু,নারী নেত্রী জাহানারা রহমান,জাহেদা আক্তার মনি,বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল,সনমান্দি ইউনিয়ন পরিষদের জাহিদ হাসান জিন্নাহ,জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হুমায়ুন কবির ভূইয়া,জামপুর ইউনিয়ন জাতীয় পার্টি সভাপতি আশরাফুল ভূইয়া মাকসুদ,নোয়াগাও ইউনিয়নের জাতীয় চেয়ারম্যান ও ইউনিয়ন জাতীয় পার্টি সভাপতি দেওয়ান উদ্দিন চুন্নু ,সাদীপুর ইউনিয়ন জাতীয় পার্টি সভাপতি আবুল হাসেম, পিরোজপুর ইউনিয়ন জাতীয় পার্টি সভাপতি সিরাজুল ইসলাম ভুইয়া,বৈদ্যের বাজার ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী মেম্বার ,মনির হোসেন তোতা,বাছেদ মেম্বার,সনমান্দি ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আবুল হোসেন,সাধারণ সম্পাদক হারুন অর রশিদ মেম্বার, জামপুর ইউনিয়ন পরিষদের সদস্য মো.নাসির উদ্দিন প্রমূখ।

No comments:

Post a Comment