সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ ও অস্বাস্থ্যকর পরিবেশে চলছে মৌমিতা বেকারি - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Tuesday, March 1, 2022

সোনারগাঁয়ে অবৈধ গ্যাস সংযোগ ও অস্বাস্থ্যকর পরিবেশে চলছে মৌমিতা বেকারি

 


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় পৌরসভা ভট্টপুর জয়রামপুর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ নিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে গড়ে উঠে বছরের পর বছর চলছে মৌমিতা নামের একটি অবৈধ বেকারি। বিগত প্রায় পাঁচ বছর যাবত এখানে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে চানাচুর, নিমকি ও অন্যান্য খাদ্য সামগ্রী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, দেদারসে কাজ করে যাচ্ছে বেকারিতে কর্মরত ৭/৮ জন কর্মচারী। নাম প্রকাশে অনিচ্ছুক এলাকাবাসী জানান, দীর্ঘদিন যাবত এই বেকারিটিতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বিভিন্ন খাদ্য সামগ্রী, যা দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেয়া হচ্ছে। তাদের গ্যাস সংযোগে নেই কোন বৈধতা, খাবার তৈরিতে নেই পরিচ্ছন্নতা।

বিশেষ সূত্র জানায়, তিতাসে কর্মরত একজন কর্মকর্তাকে প্রতিমাসে মোটা অংকের মাসোয়ারা দিয়ে চালিয়ে যাচ্ছে এই অবৈধ বেকারি। বেকারির চারপাশে পরিদর্শন করলে দীর্ঘদিনের ফেলে রাখা আবর্জনা যেন ময়লার বাগাড়।

এ বিষয়ে বেকারির মালিক উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামের মনির হোসেন সাংবাদিকদের হুমকি স্বরূপ বলেন, আপনারা আমাকে না জানিয়ে কেন ছবি উঠালেন? কি করবেন করেন গিয়ে! পরে সাংবাদিকদের ম্যানেজ করার প্রস্তাব দিয়ে দেখা করতে বলেন।

জানতে চাইলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ও অবৈধ গ্যাস ব্যবহার করা দন্ডনীয় অপরাধ, অবশ্যই এ বেকারির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

No comments:

Post a Comment