Header Ads


সোনারগাঁ ক্যাপিটাল স্কুল এন্ড কলেজের মতবিনিময় সভা অনুষ্ঠিত।



সদ্য সংবাদ ডেস্কঃ 

 "সুশিক্ষা ও নৈতিকতা যেখানে এক সুতোয় গাঁথা" স্লোগানকে সামনে রেখে শিক্ষার মানোন্নয়নে সোনারগাঁ ক্যাপিটাল স্কুল এন্ড কলেজের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


সোনারগাঁ ক্যাপিটাল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান ও শিক্ষার্থীদের মানোন্নয়নের লক্ষে, আল মদিনা সপিং মলের ৭ম তলায় প্রতিষ্ঠানটির সম্মেলন কক্ষে পরিচালনা পর্ষদ,অভিভাবক এবং সোনারগাঁও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষদের নিয়ে এই মতবিনিময় ও আলোচনা সভার আয়োজন করা হয়।

শনিবার (১৪ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সদস্য মাছুম চৌধুরী সভাপতিত্বে এবং গজারিয়া কলিমুল্লা স্কুল এন্ড কলেজের প্রভাষক সাইফুর রহমান আহসানীর সঞ্চালনায়,

অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির পরিচালক সদস্য রাশেদুল ইসলাম, হোসেনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হাছান আলী, আদমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিনা সুলতানা, ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বি.আর.বিলকিছ, চৌধুরীগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোখলেছুর রহমান সেলিম, মহজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সলিমুল্লাহ, লাধুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সোনারগাঁ শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম, সোনারগাঁ ক্যাপিটাল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল এবং ঢাকা সিটি কলেজের সহকারি অধ্যাপক মনসুর আলী।
এ সময় উপস্থিত ছিলেন সোনারগাঁয়ের শতাধিক সরকারি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সোনারগাঁ ক্যাপিটাল স্কুল এন্ড কলেজ এর পরিচালনা পর্ষদবৃন্দ।

মতবিনিময় ও আলোচনা সভা চলাকালে প্রতিষ্ঠানটির প্রিন্সিপাল তাঁর বক্তব্যে বলেন,সোনারগাঁ ক্যাপিটাল স্কুল এন্ড কলেজ শিক্ষার্থীর শুধুমাত্র ভালো রেজাল্টের জন্যই কাজ করবে না,কাজ করবে সত্যিকারের মানুষ গড়ার কারিগর হিসেবেও।
সোনারগাঁয়ে অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর এবং শিক্ষার গুনগতমান ঠিকরেখে স্থাপিত হতে যাচ্ছে এই প্রতিষ্ঠানটি। ২০২১ সালের জানুয়ারিতে শিক্ষাবর্ষ প্রথম শ্রেণী থেকে নবম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রী ভর্তির মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু করবে বলে জানান এবং কলেজও প্রস্তাবিত রয়েছে।

আাপনাদের সার্বিক সহযোগিতা ও তত্ত্বাবধানে দিনে দিনে এই প্রতিষ্ঠানটি অনেক বেশি উন্নতির দিকে ধাবিত হবে। মেধা মননে প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকেই ফলাফলও আসবে খুবই সন্তোষজনক। তাছাড়া এই প্রতিষ্ঠানে পড়াশুনার খরচও অভিবাবকদের আয়ত্বের মধ্যেই থাকবে।মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য বিশেষ সুযোগের কথাও তিনি তাঁর বক্তব্যে তুলে ধরেন। সেই সাথে অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শতভাগ ভালো ফলাফল লাভ হবে বলেও তিনি চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। স্কুল সংক্রান্ত কোনো তথ্যের জন্য সার্বক্ষণিক নির্দ্বিধায় প্রতিষ্ঠানটির কতৃপক্ষের সাথে যোগাযোগ করার জন্য বলেন।
তিনি বলেন,নিয়মিত সাপ্তাহিক,পাক্ষিক ও সেমিস্টার পরীক্ষা গ্রহন এবং সঠিক মূল্যায়নের মাধ্যমে অভিবাবকদের অবহিত করন সহ, হবে ত্রৈমাসিক অভিভাবক ও মতবিনিময় সভা।
এবং ক্লাসের পড়া ক্লাসেই সম্পন্ন করা হবে।

তাঁর বক্তব্যে বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। কাজেই এদেরকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলা খুবই জরুরি। শুধু শিক্ষকরাই নয়, অভিভাবকদেরকেও তাদের সন্তানদের শিক্ষার ব্যাপারে সজাগ থাকার জন্যও আহ্বান জানান তিনি। সেই সাথে শিশু বয়স থেকেই যাতে তারা মাদক, জঙ্গি ও সন্ত্রাসের দিকে আকৃষ্ট না হয় সেদিকে কঠোর নজরদারি রাখার জন্যও অভিভাবকদের অনুরোধ করেন।


এসএস/বি

Post a Comment

0 Comments