সোনারগাঁয়ে চলছে গ্যাসের অবৈধ সংযোগ,রাজস্ব হারাচ্ছে সরকার! - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Sunday, January 10, 2021

সোনারগাঁয়ে চলছে গ্যাসের অবৈধ সংযোগ,রাজস্ব হারাচ্ছে সরকার!

সদ্য সংবাদ ডেস্কঃ 

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌর এলাকায় রাতে-আঁধারে অবৈধ গ্যাস সংযোগের মহোৎসব চলছে। সরকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করায় গতিশীল হয়ে উঠেছে অবৈধ গ্যাস সংযোগের এই রমরমা বানিজ্য। আবারো বৈধ গ্রাহক না হয়েও বিল বই ছাড়াই গ্যাস ব্যবহার করছেন হাজার হাজার গ্রাহক। যা থেকে কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে সরকার।

সোনারগাঁও পৌর এলাকায় শনিবার দিবাগত রাত তিনটার দিকে (১০ জানুয়ারি) প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে পৌরসভার ৯নং ওয়ার্ডের ভট্টপুর গ্রামের গোপাল মিস্ত্রীর বাড়ির সামনের মূল লাইনের পাইপ কেটে ষোলপাড়া এবং বৈদ্যেরবাজার ইউনিয়নের চান্দেরকৃত্তি,হারিয়া ও গাবতলি পর্যন্ত অবৈধ সহস্রাধিক গ্যাস লাইন নতুন করে সংযোগ দিয়েছে সোনারগাঁও পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর দুলাল মিয়া।



ঘটনা সূত্রে জানা যায়, এই এলাকার স্থানীয় অধিবাসীরা বহু বছর ধরে অবৈধ ভাবে গ্যাস ব্যাবহার করে আসছিলেন। এতে সরকার কোটি কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হয়। এক মাস পূর্বে অবৈধ গ্যাস ব্যাবহারের বিষয়টি প্রশাসন ও তিতাসের নজরে আসলে প্রশাসনের সহযোগিতায় তিতাস কতৃপক্ষ অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করে।
ইতিপূর্বে তিতাস, নারায়ণগঞ্জ-সোনারগাঁও উপজেলাকে কয়েকটি জোনে ভাগ করে ধারাবাহিক ভাবে অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করেছিলো।

নাম প্রকাশে অনইচ্ছুক একাধিক ব্যাক্তি বলেন, সোনারগাঁও পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর দুলাল মিয়া ও তার সহযোগী পৌরসভার ষোলপাড়া এলাকার মৃত আসন আলীর ছেলে আজিজুল্লাহ এবং একই এলাকার আয়ফত আলীর ছেলে মোবারক নতুন করে এই অবৈধ সংযোগ দেওয়ার কথা বলে চুলা প্রতি হাতিয়ে নিয়েছে ৪ হাজার থেকে ৫ হাজার টাকা করে।

এই ব্যাপারে কথা বলতে সোনারগাঁও আঞ্চলিক বিপণন বিভাগের 
উপমহাব্যবস্থাপকের (০১৯৩৯৯২১১৫৪) মোবাইলে একাধিক বার ফোন করলেও তিনি রিসিভ না করেই কেঁটে দেন।



এসএস/বি


No comments:

Post a Comment