সোনারগাঁওয়ে আঃলীগের আহ্বায়ক কমিটির উদ্যোগে দলের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন।

 


সদ্য সংবাদ ডেস্কঃ 

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি,দলের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে তারা বুধবার সকালে মোগরাপাড়া চৌরাস্তা উপজেলার দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তেলন করেন। পরে সকাল ১০ টায় সোনারগাঁও উপজেলা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া মোনাজাত করা হয়।


উপজেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম আহ্বায়ক সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার তার বক্তব্যে বলেন,১৯৪৯ সালের ২৩ ও ২৪ জুন হোসেন শহীদ সোহরাওয়ার্দীর অনুসারী মুসলিম লীগের প্রগতিশীল কর্মীদের নিয়ে ঢাকার কেএম দাস লেনের রোজ গার্ডেনে অনুষ্ঠিত সম্মেলনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিমলীগ নামে দলটির যাত্রা শুরু হয়। এদিন পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিমলীগ পাকিস্তানের প্রথম বিরোধী দলের আত্মপ্রকাশ ঘটে।
সংগঠনটির প্রথম কমিটিতে মাওলানা আবদুল হামিদ খান ভাসানী সভাপতি,শামসুল হক সাধারণ সম্পাদক এবং জেলে থাকা অবস্থায় যুগ্ম-সম্পাদক নির্বাচিত হন শেখ মুজিবুর রহমান। দলটি প্রতিষ্ঠার পর থেকে দেশে ধর্মনিরপেক্ষ-অসাম্প্রদায়িক রাজনীতি,বাঙালি জাতীয়তাবাদ,গণতান্ত্রিক সংস্কৃতি,প্রগতিশীল সমাজ ও রাষ্ট্রব্যবস্থা বিনির্মাণে রাজনৈতিক-অর্থনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক দর্শনের ভিত্তি রচনা করে।
সোনারগাঁওয়ের আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের সকল নেতা-কর্মী এবং সর্বস্তরের সকল শ্রেণীর মানুষকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর সফলতা ও স্বার্থকতা কামনা করে তিনি।

পিরোজপুর ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের ২নং যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন,মহামারি করোনার কারণে দেশের করোনা সংক্রমণ কমিয়ে আনার লক্ষ্যে আমারা দলের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক গতবারের মতো এবারও সীমিত পরিসরে দলের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছি। পিতা মুজিবের হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগের সকল নেতা কর্মিদের দলের জন্মদিনের শুভেচ্ছা জানান তিনি।
এসময় উপস্থিত ছিলেন, সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডঃ সামসুল ইসলাম ভূঁইয়া,আহ্বায়ক সদস্য ও মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু,উপজেলা যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা পরিষদ সদস্য মোস্তাফিজুর রহমান মাছুম সহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীরা।


এসএস/বি  
Marcadores:

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget