সোনারগাঁয়ে লাইসেন্স বিহীন হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে অভিযান। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, May 30, 2022

সোনারগাঁয়ে লাইসেন্স বিহীন হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে অভিযান।

 


সদ্য সংবাদ ডেস্কঃ 

দেশে লাইসেন্সবিহীন অবৈধ হাসপাতাল,ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে কঠোর অবস্থান নিয়েছে সরকার।ইতিমধ্যে লাইসেন্স বিহীন অবৈধ হাসপাতাল গুলো বন্ধের ৭২ ঘণ্টার সময় বেঁধে দিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর,যা গত রোববার শেষ হওয়ার পর আবারও বন্ধের আদেশ চলমান রাখতে নির্দেশ দেয়া হয়েছে।


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সোমবার দুপুরে, সারাদেশের ন্যায় স্থানীয় প্রশাসন স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজিএইচএস) নির্দেশনা অনুসরণ করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাবরিনা হক এর নেতৃত্বে স্বাস্থ্য সেবা বিভাগের একটি দল ঝটিকা অভিযান চালিয়ে অনিয়ম পাওয়ায় অনিবন্ধিত ক্লিনিক,হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়।

সোনারগাঁ উপজেলায় অবস্থিত আল-শিফা হসপিটাল এন্ড ল্যাব,মর্ডান ডিজিটাল এন্ড ডায়াগনস্টিক,আল-ফাতাহ্ হসপিটাল ও নয়াপুর জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে কাগজপত্র সঠিক না পাওয়ায় ৩টি হাসপাতাল কে বন্ধ করা হয়,এসময় নয়াপুর জেনারেল হাসপাতাল এর কাগজ পত্র সঠিক হওয়ায় ব্যবসা পরিচালনা করতে বলা হয়।



উল্লেখ্য গত কয়েক দিনে বেশ কিছু হাসপাতালে অভিযান চালিয়ে কাগজপত্র সঠিক ও লাইসেন্স না পাওয়ায় মেডিকেয়ার,ইসলামীয়া ও গ্রীন লাইফ হসপিটাল বন্ধ করার নির্দেশ দেন ।

সোনারগাঁ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাবরিনা হক জানান লাইসেন্স না পাওয়া পর্যন্ত কোনো ক্লিনিক, বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে তাদের কার্যক্রম চালানোর অনুমতি দেওয়া হবে না,সেইসাথে সরকারের দেয়া নির্দেশ অনুযায়ী এই অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা সরকারি হাসপাতালের আর,এম,ও সজীব রায়হান,প্রধান সহকারী নজরুল ইসলাম,সোনারগাঁ থানা পুলিশ ও হাসপাতাল কর্তৃপক্ষ।


এসএস/বি




No comments:

Post a Comment