সোনারগাঁয়ে অবৈধ হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে অভিযান, লাইসেন্সবিহীন হাসপাতাল বন্ধ ঘোষণা - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, May 30, 2022

সোনারগাঁয়ে অবৈধ হাসপাতাল-ক্লিনিকের বিরুদ্ধে অভিযান, লাইসেন্সবিহীন হাসপাতাল বন্ধ ঘোষণা

 


দেশের অবৈধ হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে কঠোর অবস্থানে সরকার। এ লক্ষ্যে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ৭২ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর, যা গত রোববার শেষ হওয়ার পর আবারও চলমান রাখতে নির্দেশ দেয়া হয়েছে।

এরই মধ্যে গতকাল সোমবার দুপুরে সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ সোনারগাঁয়ে স্থানীয় প্রশাসন স্বাস্থ্য অধিদপ্তরের (ডিজিএইচএস) নির্দেশনা অনুসরণ করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সাবরিনা হক এর নেতৃত্বে স্বাস্থ্য সেবা বিভাগের একটি দল অনেক অনিবন্ধিত ক্লিনিক,হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার এর অনিয়ম পাওয়া বন্ধ করে দেওয়া হয়।

এর মধ্যে সোনারগাঁ উপজেলায় অবস্থিত আল-শিফা হসপিটাল এন্ড ল্যাব,মর্ডান ডিজিটাল এন্ড ডায়াগনস্টিক,আল-ফাতাহ্ হসপিটাল ও নয়াপুর জেনারেল হাসপাতালে অভিযান চালিয়ে কাগজপত্র সঠিক না পাওয়ায় ৩টি হাসপাতাল কে বন্ধ করা হয়, এ সময় নয়াপুর জেনারেল হাসপাতাল এর কাগজ পত্র যাচাই-বাছাইকালে সঠিক পাওয়ায় তাকে বৈধতা দিয়ে ব্যবসা পরিচালনা করতে বলা হয়।

উল্লেখ্য গত কয়েক দিনে বেশ কিছু হাসপাতালে অভিযান চালিয়ে কাগজপত্র সঠিক ও লাইসেন্স না পাওয়ায় মেডিকেয়ার,ইসলামীয়া ও গ্রীন লাইফ হসপিটাল বন্ধ করার নির্দেশ দেন ।

এসময় সোনারগাঁ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সাবরিনা হক জানান লাইসেন্স না পাওয়া পর্যন্ত কোনো ক্লিনিক, বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারকে তাদের কার্যক্রম চালানোর অনুমতি দেওয়া হবে না, সেইসাথে সরকারের দেয়া নিয়ম অনুযায়ী এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


এসময় উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা সরকারি হাসপাতাল এর আর,এম,ও সজীব রায়হান, প্রধান সহকারী নজরুল ইসলাম,সোনারগাঁ থানা পুলিশসহ হাসপাতাল কর্তৃপক্ষ।

No comments:

Post a Comment