সোনারগাঁয়ে আরেকটি ফুটওভার ব্রীজের কাজ শুরু,সুফল নিয়ে সন্দিহান। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, January 16, 2023

সোনারগাঁয়ে আরেকটি ফুটওভার ব্রীজের কাজ শুরু,সুফল নিয়ে সন্দিহান।

  


নিজস্ব প্রতিবেদকঃ


এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি বাস্তবায়নে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মোগরাপাড়া চৌরাস্তায় কাঁচাবাজারের সামনে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের উপর নির্মিত হচ্ছে আরেকটি ফুটওভার ব্রীজ। দীর্ঘদিন পর ফুটওভার ব্রীজ নির্মানের খবরে জনমনে স্বস্তি নেমে আসলেও সড়ক ও জনপথের ভুল পরিকল্পনায় এর সুফল নিয়ে সন্দিহান এলাকাবাসী। ওভারব্রীজটি নির্মানে দ্বিমুখী সিড়ির পরিবর্তে একমুখী করায় জনদূর্ভোগ বাড়ার আশংকা করছে স্থানীয়রা।



সরেজমিন দেখা যায়,এর আগেও মহাসড়কের উপর একটি ফুট ওভারব্রিজ নির্মাণ করা হয়েছে।  মোগরাপাড়ার মতো জনবহুল এ এলাকায় একটি ফুটওভার ব্রীজ দিয়ে বিপুল সংখ্যক পথচারী পারাপারে বেশ ভোগান্তির শিকার হতে হয়। মহাসড়কের দুই পাশে বাজার সহ বিভিন্ন বিপনন কেন্দ্র থেকে বর্তমান ফুট ওভারব্রীজটি দূরবর্তী হওয়ায় পথচারীরা জীবনের ঝুঁকি নিয়ে মহাসড়ক দিয়ে পারাপার করতে গিয়ে সড়ক দূর্ঘটনায় পড়ে। মহাসড়ক দিয়ে পারাপার হতে গিয়ে গত কয়েক বছরে অনেক পথচারী নিহত হয়েছে,আহত হয়েছে শতাধিক ।

এমন বাস্তবতায় গত বছর ৭ ডিসেম্বর ২ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে আরো একটি ফুট ওভারব্রীজ নির্মাণ কাজ শুরু হয়েছে। সড়ক ও জনপথের  ভুল পরিকল্পনায় অন্যান্য ফুটওভার ব্রীজে উঠা নামার জন্য দুইপাশে দুটি করে চারটি সিড়ি থাকলেও নতুন ফুটওভার ব্রীজটিতে ওঠা নামার জন্য উভয়পাশে একটি করে মাত্র দুটি সিড়ি দিয়ে নির্মিত হচ্ছে। যাহা উঠানামা করতে গিয়ে পথচারীদের দুর্ভোগ পোহাতে হবে বলে মনে করছেন অনেকেই।

এ ব্যাপারে সড়ক ও জনপথ বিভাগের নারায়ণগঞ্জ শিমরাইল উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল হোসেন বলেন,পরিকল্পনায় একমুখি সিড়ি থাকায় এভাবেই কাজ শুরু করা হয়েছে,প্রয়োজনে তা বাড়ানো যাবে।

এসএস/বি

১৬ জানুয়ারি, ২০২৩

No comments:

Post a Comment