বর্তমান সরকার জনগণের অধিকার ও জানমাল রক্ষায় কাজ করে যাচ্ছে-সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Wednesday, January 18, 2023

বর্তমান সরকার জনগণের অধিকার ও জানমাল রক্ষায় কাজ করে যাচ্ছে-সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি

 




নিজস্ব প্রতিবেদকঃ


বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ডিজিটালের ছোঁয়ায় ইট পাথরে খাঁচায় বন্দী না করার আহবান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন,আমি বড় ভুল করেছি কুষ্টিয়ার লালন শাহার সমাধি ইট পাথরের খাঁচায় বন্দী করে দিয়ে। গতকাল বুধবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে অবস্থিত বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ময়ূর পঙ্খী লোকজ মঞ্চে মাসব্যাপী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।



তিনি আরও বলেন,বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ঘিরে বাংলাদেশের ঐতিহ্য,সংস্কৃতি ও ইতিহাসকে আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। যাতে বর্তমান প্রজন্ম বাংলার ঐতিহ্য, সংস্কৃতি ও ইতিহাসকে জানতে পারে। বক্তব্যের শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন,বর্তমান সরকার জনগণের অধিকার ও জানমালের রক্ষায় কাজ করে যাচ্ছে।বিএনপি-জামাত শান্তিপূর্ন আন্দোলনে বিশ্বাসী নয়। তারা দেশ ও জনগণের জানমালের ক্ষতি করলে আমরা এর সমুচিত জবাব দিবো। অসুস্থ রাজনীতি করতে করতে ফখরুল সাহেবরা নিজেরাই অসুস্থ হয়ে গেছেন। আগামী নির্বাচন পর্যন্ত যারাই দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদের কঠিন হস্তে প্রতিরোধ করা হবে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকল শক্তি একত্রিত হয়ে সকল অপশক্তির বিরুদ্ধে শেখ হাসিনার নেতৃত্বে প্রতিরোধ করার আহবান জানিয়েছেন সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।



মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসব উদ্বোধনী অনুষ্ঠানের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, নেত্রকোনা ৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল (এমপি), নারায়ণগঞ্জ- ৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা (এমপি), সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো.আবুল মনসুর,সোনারগাঁয়ের সাবেক সাংসদ আবদুল্লাহ আল কায়সার,সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সামছুল ইসলাম ভূইয়া,বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক এস.এম.রেজাউল করিম। জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ,নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, সাবেক ছাত্রনেতা ও তরুণ কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এ,এইচ,এম,মাসুদ দুলাল প্রমুখ। উল্লেখ্য যে,বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন ১৮ জানুয়ারী থেকে শুরু হয়ে চলবে আগামী ১৬ ফেব্রুয়ারী পর্যন্ত। প্রতিদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত মেলার গেইট খোলা থাকবে।দেশীয় সংস্কৃতির পুনরুজ্জীবনে এবারের উৎসব ও মেলায় দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা কারুশিল্পীদের প্রদর্শনী, লোক জীবন প্রদর্শনী, পুতুল নাচ, বায়স্কোপ, নাগর দোলা, গ্রামীন খেলা প্রদর্শন করা হবে। এ বছর কর্মরত কারুশিল্পীদের প্রদর্শনীর ৩২টি স্টল সহ ১০০টি স্টল রয়েছে। এছাড়া মুন্সিগঞ্জ ও মৌলভী বাজারের শীতল পাটি, মাগুরা ও ঝিনাইদহের শোলা শিল্প, রাজশাহীর শখের হাড়ি ও মুখোশ। চট্টগ্রামের তালপাতার হাতপাখা, রংপুরের শতরঞ্জি, সোনারগাঁয়ের জামদানী, বগুড়ার লোকজ খেলনা, প্রতিদিন সন্ধ্যায় লোকজ মঞ্চে পালাগান, বাউল গান, জারি-সারি গান, হাছন রাজার গান, গ্রামীন খেলা হা-ডু-ডু, কানামাছি খেলা অনুষ্ঠিত হবে। মেলা উপলক্ষে পুরো ফাউন্ডেশন চত্বরকে সাজানো হয়েছে বর্নিল সাজে। দর্শনার্থীদের বিনোদনের জন্য ফাউন্ডেশনের নাগরদোলা ও লেকে নৌকায় চড়ে ঘুরে বেড়ানোর ব্যবস্থা করা হয়েছে। উদ্বোধনী শেষে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন আয়োজিত মাসব্যাপী লোককারুশিল্প মেলা ও লোকজ উৎসবের স্টলগুলো পরিদর্শন করেন প্রধান অতিথি ওবায়দুল কাদের এমপি।


এসএস/বি

১৮ জানুয়ারি ২০২৩

No comments:

Post a Comment