নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মডেল মসজিদ ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, April 17, 2023

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মডেল মসজিদ ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


নিজস্ব সংবাদদাতাঃ

চতুর্থ ধাপে এবার সাড়া দেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ভার্চুয়ালি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় নব নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রও উদ্বোধন করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সোনারগাঁবাসী।



 সোমবার (১৭এপ্রিল ২০২৩ খ্রীঃ) সকালে গণভবন থেকে দেশের প্রতিটি জেলা ও উপজেলায় নির্মাণাধীন ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মধ্যে চতুর্থ পর্যায়ে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন উপলক্ষে সোনারগাঁ উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা,উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজওয়ান উল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম,নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য আবু নাইম ইকবাল, গণপূর্ত অধিদপ্তরের নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী হেলাল উদ্দিন,ইসলামিক ফাউন্ডেশনের নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ে ফিল্ড অফিসার মুজাহিদুল ইসলামসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এ সময়ে মডেল মসজিদের নান্দনিক নির্মাণ কাজের প্রশংসা করেন তারা।

চতুর্থ ধাপে সারাদেশে ৯ হাজার ৪৩৫ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য ৫৬৪টি মসজিদের মধ্যে এ পর্যন্ত মোট ২০০টি মসজিদ উদ্বোধন করা হলো।

সরকার প্রধান প্রথম দফায় ২০২১ সালের ১০ জুন ৫০টি মসজিদ এবং চলতি বছর ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় আরো ৫০টি তৃতীয় দফায় ৫০ টি এ নিয়ে চতুর্থ দফায় ৫০ টি মোট ২০০ টি মডেল মসজিদ উদ্বোধন করেন। অবশিষ্ট মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ ২০২৪ সালের জুনে শেষ হবে। এসব মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থাসহ ওজু ও নামাজের আলাদা জায়গা রয়েছে। এছাড়াও হজযাত্রীদের জন্যে নিবন্ধন ও প্রশিক্ষণ ব্যবস্থা, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র ও ইসলামিক লাইব্রেরি, অটিজম কর্নার, দাফন পূর্ব আনুষ্ঠানিকতা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরাআন শিক্ষা ব্যবস্থা, ইসলামিক সাংস্কৃতিক কর্মকাণ্ড ও ইসলামের দাওয়াতের জন্যে সম্মেলন কেন্দ্র, ইসলামী বই বিক্রয় কেন্দ্র, মসজিদসহ দেশী বিদেশী অতিথিদের জন্যে থাকার সুবিধা থাকবে।

উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এই মডেল মসজিদের জন্য সোনারগাঁ বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসএস/বি

১৭ এপ্রিল ২০২৩ খ্রিস্টাব্দ 







No comments:

Post a Comment