সোনারগাঁওয়ে সাংবাদিকের উপর হামলা,আটক এক।



নিজস্ব সংবাদদাতাঃ

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পিরোজপুর ইউনিয়নের চেঙ্গাকান্দি দক্ষিণপাড়া গ্রামের বাসিন্দা ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি মোঃ শাহজালালকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়েছে বলে সন্ত্রাসীদেও বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

২৮ নভেম্বর শনিবার সকালে পূর্ব শত্রুতার জের ধরে তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে পিটিয়ে ও কুপিয়ে পা ভেঙ্গে দেয় সন্ত্রাসীরা। আহত সাংবাদিক শাহজালালকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত সাংবাদিকের বাবা হাজী আলম চাঁন বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন। ঘটনার পর প্রধান আসামী সিরাজুল ইসলাম মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ। বাকি আসামীরা পলাতক রয়েছে।


সোনারগাঁ থানা দায়ের করা মামলায় উল্লেখ্য, উপজেলার চেঙ্গাকান্দি গ্রামের বাসিন্দা ও দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার সোনারগাঁ প্রতিনিধি মোঃ শাহজালালের সাথে একই এলাকার সিরাজুল ইসলাম মোল্লার দীর্ঘদিন ধরে শত্রুতা চলছে। এ শত্রুতার জের ধরে শনিবার সকাল ৯ টার দিকে চেঙ্গাকান্দি বাজারে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে সিরাজুল ইসলামের নেতৃত্বে মজু মোল্লা, সোহাগ, সামাদ, মোবারক হোসেন, রাফি ও নাদিমসহ ১০-১২ জনের একটি দল দেশীয় অস্ত্র দা, রামদা, লোহার রড, কুড়াল ও কাঠ নিয়ে হামলা করে। এসময় সাংবাদিক শাহাজালালকে একা পেয়ে সন্ত্রাসীরা কুপিয়ে ও পিটিয়ে পা ভেঙ্গে দেয়। আহত সাংবাদিক শাহজালালকে উদ্ধার করে প্রথমে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পঙ্গু হাসপাতালে প্রেরণ করে।


আহত সাংবাদিক শাহজালালের বাবা হাজী আলম চাঁন জানান, দীর্ঘদিন ধরে তাদের সাথে সিরাজুল ইসলাম মোল্লার বিরোধ চলছে। এ বিরোধকে কেন্দ্র করে আমাদের চাউলের আড়তে হামলা চালায়। এসময় সাংবাদিক শাহজালালকে একা পেয়ে সন্ত্রাসীরা কুপিয়ে ও পিটিয়ে ডান পা ভেঙ্গে দেয় এবং ক্যাশ বাক্স থেকে নগদ ৪ লাখ টাকা লুট করে নিয়ে যায়। সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম বলেন, সাংবাদিকের উপর হামলার ঘটনায় প্রধান আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।


এসএস/বি

No comments

Powered by Blogger.