জোর পূর্বক বালু ভরাট করে ফষলি জমির শ্রেণী বদলের অভিযোগ উঠেছে পলিথিন জাকিরের বিরুদ্ধে। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Monday, December 4, 2023

জোর পূর্বক বালু ভরাট করে ফষলি জমির শ্রেণী বদলের অভিযোগ উঠেছে পলিথিন জাকিরের বিরুদ্ধে।


সদ্য সংবাদ ডেস্কঃ


নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও ও ছয়হিস্যা এলাকায় কয়েক শত একর ফষলি জমিতে অবৈধভাবে ৮টি ড্রেজার বসিয়ে বালু ভরাট করে জমির শ্রেণী বদল ও দখলের ঘোরতর অভিযোগ উঠেছে পশ্চিম কান্দারগাঁও গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে চিহ্নিত সন্ত্রাসী ও হত্যাসহ একাধিক মামলার আসামী পলিথিন জাকিরের বিরুদ্ধে। 




খবর পেয়ে এ সময় কান্দারগাঁও,ভবনাথপুর, ভাটিবন্দর,রতনপুর জৈনপুর ও ছয়হিস্যাসহ ছয় সাত গ্রামের লোক জন তাদের জমি রক্ষা করতে ঘটনাস্থলে গিয়ে বালু ভরাটের ড্রেজারের উপর হামলা চালায়।

গতকাল সোমবার (৪ ডিসেম্বের) সকাল সাড়ে ১০টার দিকে এ হামলার ঘটনা ঘটে। 

উপজেলার পিরোজপুর ইউনিয়ের পূর্ব কান্দারগাঁও গ্রামের মৃত আজগর আলী সরকারের ছেলে আব্দুর রহমান সরকার(৭৫) ও একই এলাকার তারেক সরকার,শাহাজালাল,মাজারুল ইসলাম এবং কামাল মোল্লাসহ একাধিক এলাকাবাসী বলেন,একটি শিল্প প্রতিষ্ঠানের পক্ষ নিয়ে পশ্চিম কান্দারগাঁও গ্রামের মৃত মমতাজ উদ্দিনের ছেলে চিহ্নিত সন্ত্রাসী ও হত্যাসহ একাধিক মামলার আসামী পলিথিন জাকিরের নেতৃত্বে ১৫-২০ জনের একটি ভূমিদস্যু বাহিনীর দল মেঘনা নদীতে ৬টি ড্রেজার বসিয়ে গত ৫/৬দিন যাবত জোর পূর্বক বালু ভরাট করে এলাকাবাসী কয়েক শত একর ফসলি জমি অবৈধভাবে দখল করে নিচ্ছে। 

এ ঘটনায় গত শনিবার (২ ডিসেম্বর) এলাকাবাসীর পক্ষে আব্দুর রহমান সরকার বাদী হয়ে সোনারগাঁ থানায় ভূমিদস্যূ,সন্ত্রাসী পলিথিন জাকির ও তার ছোট ভাই আল আমিন,দুধু মিয়া এবং শহীদ মিয়াসহ ৭/৮জনের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে অভিযুক্ত জাকির হোসেন ফোনে কথা বলতে রাজি হননি।

অন্যদিকে সোনারগাঁও থানার তদন্তকারি কর্মকর্তা এসআই মোঃ ইমরান হোসেন বলেন, আমি গত রবিবার ও গতকাল সোমবার ঘটনাস্থলে গিয়ে বালু ভরাট কাজ বন্ধ করে দিয়ে এসেছি এবং উভয় পক্ষ কে তাদের জমির মালিকানা কাগজপত্র নিয়ে ওসি স্যারে সঙ্গে দেখা করে মিমাংসা করতে বলেছি।


এসএস/বি

০৪ ডিসেম্বর ২০২৩ খ্রিঃ

No comments:

Post a Comment