নারায়ণগঞ্জে কনকায় আগুন,প্রায় শতকোটি টাকার মালামাল পুড়ে ছাই।

 




সদ্য সংবাদ ডেস্কঃ


নারায়ণগঞ্জ-সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর এলাকায় অবস্থিত,কনকা ইলেক্ট্রনিকস ফ্যাক্টরীতে ভয়াবহ আগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফ্যাক্টরীর রিফ্রিরিজেটর সেকশনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে প্রায় বিশ হাজার পিছ বিক্রির জন্য রেডি ফ্রিজ ও স্থাপনা সহ শতকোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।
এ ঘটনায় দুুই জন শ্রমিক আহত হয়েছে।স্থানীয়রা আহত শ্রমিকদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে।



প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকাল ১০ ঘটিকায় দিকে শ্রমিকরা যখন কাছে যোগদান করছিলেন তখনই ফ্যাক্টরীটির ২য় তলায় বিকট শব্দে বিস্ফারণ ঘটে, মুহুর্তের মধ্যে আগুন ফ্যাক্টরীর অভ্যন্তরে ছড়িয়ে পড়ে। এসময় ফ্যাক্টরীর ভেতরে থাকা শ্রমিকরা জানালা ও মূল ফটক দিয়ে দৌড়ে বেরিয়ে আসে। এবং এতে ২ শ্রমিক আহত হয়।
এদিকে খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। পরে ডেমরা ও ঢাকার ১২ টি ইউনিট ও মেঘনা ইকোনোমি জোনের ২ টি ইউনিট ঘটনাস্থলে এসে ৩ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। তবে সন্ধ্যে পর্যন্ত ফ্যাক্টরীর ভিতর থেকে কুণ্ডলী আকারে ধোয়া বের হতে দেখা যায়। মুল ফটক নির্মানাধীন থাকায় ফায়ার সার্ভিসের গাড়ী ভেতরে প্রবেশ করতে পারেনি। এই কারনে আগুন নেভাতে যথেষ্ট বেক পেতে হয়েছে।

ফ্যাক্টরী সংশ্লষ্টদের ধারনা আগুনে ফ্যাক্টরীতে থাকা শত কোটি টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ঢাকা ফায়ার স্টেশনের মিডিয়া উয়িং মো: রায়হান জানান, আগুন লাগার খবর পেয়ে সোনারগাঁ ও ঢাকাসহ প্রায় ১২টি সরকারী ও ২টি বেসরকারি ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে কিভাবে কোথায় থেকে আগুনের সুত্রপাত হয়েছে তা বলা যাচ্ছে না। ধোয়ার কুণ্ডলী এখনো দেখা যাচ্ছে,যতক্ষণ পর্যন্ত এই পরিস্থিতি বিদ্যমান থাকবে, ফায়ার সার্ভিস এখানেই অবস্থান করবে। তিনি বলেন তদন্ত কমিটি গঠন করা হয়েছে,তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমান জানানো হবে। তিনি আরো জানান এই ঘটনায় কোন শ্রমিক নিহত হয়েছেন কিনা সে ব্যাপারে কোন তথ্য নেই। তবে শুনেছি দুজন শ্রমিক আহত হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করতে আসেন, নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁয়ের এমপি লিয়াকত হোসেন খোকা, মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, নারায়ণগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) টি এম মোশাররফ হোসেন,উপজেলা নির্বাহী অফিসার আতিকুল ইসলাম,সোনারগাঁও থানার অফিসার্স ইনচার্জ রফিকুল ইসলাম, সোনারগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তবিদুর রহমান,কাঁচপুর হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ মনিরুজ্জামান।


এসএস/বি

No comments

Powered by Blogger.