নারায়ণগঞ্জ বন্দরে চেয়ারম্যান মাসুমের ইটভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Thursday, April 15, 2021

নারায়ণগঞ্জ বন্দরে চেয়ারম্যান মাসুমের ইটভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন।

 


সদ্য সংবাদ ডেস্কঃ
নারায়ণগঞ্জ বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদের ইটের ভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগ কেঁটে দিয়েছে নারায়ণগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি।
 বৃহস্পতিবার সকালে বন্দর উপজেলার ধামগড় ইউনিয়নের হালুয়াপাড়া নদীর পাড়ে অবস্থিত পরিবেশ ছাড়পত্র ও সরকারী অনুমোদন বিহীন নির্মিত এইচআরবি নামে একটি ইটভাটায় এই সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 



সরেজমিনে গিয়ে দেখা যায়,ইটভাটার শ্রমিকদের বাসস্থান সহ ইট বানানোর কাঁচামাল তৈরীতে ব্যবহৃত বৈদ্যুতিক মটর চালানো এবং বৈদ্যুতিক সকল কাজ করার জন্য একটি খুটি থেকে অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ নিয়ে বছরের পর বছর তা ব্যবহার করে যাচ্ছে। এতে সরকারের লক্ষ লক্ষ টাকা লোকসান হচ্ছে।
গোপন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির ডিজিএম পার্থ চক্রবর্তীর নির্দেশনায় কয়েকজন কর্মকর্তা আজ অভিযান পরিচালনা করেন । তারা উপস্থিত সকলের সামনে মাসুম চেয়ারম্যানের এইচআরবি ইটভাটায় ব্যবহৃত অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে,সংযোগের সকল বৈদ্যুতিক ক্যাবল জব্দ করে নিয়ে যায়।
এ বিষয়ে নারায়ণগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি-১এর ডিজিএম পার্থ চক্রবর্তী বলেন,একটি ইটভাটায় অবৈধ বিদ্যুৎ সংযোগের খবর পেয়ে আমাদের কয়েকজন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পেয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সকল বৈদ্যুতিক ক্যাবল জব্দ করে অফিসে নিয়ে আসে। তিনি বলেন তদন্ত করে অবৈধ বিদ্যুৎ সংযোগ দেয়ার কাজে জড়িত অপরাধীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে এইচআরবি ইটভাটার মালিক মাসুম আহম্মেদের দুটি মোবাইল নাম্বারে(০১৮৬৮৭২৭৪৩১, ০১৭১২১০২৫২০) একাধিক বার কল করলেও মোবাইল বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

উল্লেখ্য যে, চেয়ারম্যান মাসুম আহম্মেদের এইচআরবি অবৈধ ইটভাটায় বিগত দুই মাস আগে সরকারী কাগজপত্র না থাকায় পরিবেশ অধিদপ্তর ও র‍্যাবের একটি আভিযানিক দল অভিযান চালিয়ে ১০লক্ষ টাকা জরিমানা করে এবং এই অবৈধ ইটভাটার চুল্লি ভেঙ্গে দেয়। তারপরও পেশীশক্তি ও আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে এবং অবৈধ টাকার জোরে পুনরায় সেই অবৈধ ইটভাটায় আবারও অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে নতুন করে ইট তৈরী করে যাচ্ছে।

এ বিষয়ে বন্দর উপজেলা সহকারী কমিশনার ভূমি আসমা সুলতানা নাসরিন বলেন আমি আগে অবগত ছিলাম না,তবে বিস্তারিত জেনে ব্যবস্থা নেয়া হবে।

এসএস/বি


No comments:

Post a Comment