জান্নাতে ভেজাল খাদ্য,র‌্যাবের অভিযান গ্রেফতার ১।

 




নিজস্ব সংবাদদাতাঃ 

নারায়ণগঞ্জের ফতুল্লা থানার নিতাইপুর (মামুদপুর) এলাকায় অননুমোদিত ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-১১।

গত ১২ জুন রাত ৯ টায় অভিযানে কারখানাটি থেকে বিপুল পরিমান ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উদ্ধার করা হয়। এসময় কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে ১ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি হলেন মোঃ শিমুল তালুকদার (৩৮)।


রবিবার ১৩ জুন দুপুরে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামী সরকারী অনুমোদন না নিয়ে কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় জনৈক আব্দুর রহিমের টিনসেড ঘর ভাড়া নিয়ে ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ নামক কারখানা চালিয়ে আসছিল। বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উক্ত কারখানায় দীর্ঘদিন যাবৎ ভেজাল ও মানহীন খাদ্য পানীয় জান্নাত ফ্রুটি,সূর্য ম্যাংগো ফ্রুটিসহ বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে। এই সকল ভেজাল খাদ্য পানীয় উৎপাদনে ক্ষতিকর বিভিন্ন প্রকার রাসায়নিক উপাদান দিয়ে তৈরি যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকারক। ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ কারাখানার ভেজাল খাদ্য পানীয় বাজারজাতের জন্য ব্যবহৃত লেবেলে ঠিকানা হিসেবে ঢাকা-বাংলাদেশ লেখা থাকলেও গ্রেফতারকৃত আসামী অবৈধ উপায় অবলম্বন করে ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে,যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরুপ।

অনুসন্ধানে আরও জানা যায়, উক্ত কারখানার নামে কোন ভ্যাট রেজিঃ নেই। অনুমোদনহীন কারখানা হতে কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget