সোনারগাঁওয়ে সড়কে জলাবদ্ধতা,চলাচলে চরম দুর্ভোগ।

 

সদ্য সংবাদ ডেস্কঃ

সংস্কার না করায় সামান্য বৃষ্টিপাতে নয়াপুর-নানাখী-পঞ্চমীঘাট সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হলে চলাচলে চরম দুর্ভোগে পড়েছে জনসাধারণ। সোনারগাঁও উপজেলার সাদিপুর ইউপির এশিয়ান হাইওয়ের সঙ্গে সংযোগ সড়কটি নয়াপুর-নানাখী হতে পঞ্চমীঘাট বাজার হয়ে বয়ে গেছে বারদী শ্রী শ্রী লোকনাথ ব্রহ্মচারি আশ্রম সহ সোনারগাঁওয়ের বিভিন্ন এলাকায়। নয়াপুর-নানাখী-পঞ্চমীঘাট বাজার পর্যন্ত সড়ক সংস্কারের অভাবে খানাখন্দে চলাচলে অনুপযোগী বলে স্থানীদের অভিযোগ। বৃষ্টিপাতে সড়কে খানাখন্দে ভরে যাওয়ায় দূর্ভোগে পড়েন জনসাধারণ। চলাচলের সুবিধার্থে সম্প্রতি সড়কের মেরামতে এগিয়ে এসেছিলেন পানাম গ্রুপের সহায়তায় সেচ্ছাসেবী সামাজিক সংগঠন পঞ্চমীঘাট বিশ্বেশ্বর পোদ্দার ফাউন্ডেশন। কিন্তু এখন পর্যন্ত সরকারি ভাবে কোন পদক্ষেপ গ্রহন করেনি বলে ক্ষোভ প্রকাশ করেন স্থানীরা। 



ভূক্তভোগীদের অভিযোগ,পানি নিষ্কাশনের ব্যবস্থা না রেখে অপরিকল্পিত ভাবে সড়কের পাশে দোকানপাট ও বানিজ্যিক ভবন নির্মাণে  সামান্য বৃষ্টি হলে দেড় থেকে দুই ফুট উচ্চতায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়,যা জনসাধারণের চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। খানাখন্দে ভরে গেছে সড়ক তাই পানি জমে থাকার কারনে প্রতিদিনই ঘটছে দূর্ঘটনা। 

স্থানীয় গাড়ি চালকরা বলেন,অসুস্থ রোগী নিয়ে সড়কে চলাচল করা অসম্ভব হয়ে পড়েছে। সম্প্রতি পানাম গ্রুপের সহায়তায় সেচ্ছাসেবী সামাজিক সংগঠন পঞ্চমীঘাট বিশ্বেশ্বর পোদ্দার ফাউন্ডেশন সংস্কারের উদ্যোগে সড়কের কিছুটা মেরামত করেছেন। কিন্তু পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় পানি জমে দুর্ভোগ এখন নিত্যদিনের।এই সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন ভূক্তভোগী সাদিপুর ইউনিয়নবাসী।


এসএস/বি

Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget