সোনারগাঁওয়ে বঙ্গমাতার জন্মদিন পালন ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা।


সদ্য সংবাদ ডেস্কঃ


নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্ম বার্ষিকী পালিত হয়েছে। 



 রবিবার (০৮ আগষ্ট)  সকাল ১০ টায় সোনারগাঁও উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়ে  উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা,দোয়া মিলাদ ও কেক কেটে জন্মদিন পালন করা হয়। জন্মদিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মদিনে তার অমর স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির ১ নং যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

প্রধান অতিথি সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাত বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর জীবনে সুখ-দুঃখের সঙ্গী। জাতির পিতার জেল জীবনের কঠিন দিনগুলোতে বঙ্গমাতাই আওয়ামী লীগ,ছাত্রলীগকে ধরে রেখেছেন।

জাতির পিতার নাম স্বদেশের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী পরম শ্রদ্ধায় উচ্চারিত হওয়ার নেপথ্যে ছিলেন তার সহধর্মিণী। আমৃত্যু নেপথ্যে থেকে জীবনসঙ্গী হিসেবে পরম মমতায় বঙ্গবন্ধুকে আগলে রেখেছিলেন এই মহীয়সী নারী। স্বাধীন বাংলাদেশের ইতিহাসের গুরুত্বপূর্ণ বাঁকগুলোতে বাস্তবোচিত ও দূরদর্শী সিদ্ধান্ত দিয়ে তিনি বাঙালির জাতীয় মুক্তিসংগ্রামকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়ায় অনন্য ও ঐতিহাসিক অবদান রেখেছেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্ম বার্ষিকী অনুষ্ঠানে আলোচনা ও দোয়া মাহফিল শেষে খাবার বিতরণ করা হয়।

উল্লেখ্য ১৯৩০ খ্রিস্টাব্দের ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জন্মগ্রহণ করেন। আজ তিনি বেঁচে থাকলে ৯২ বছরে পা দিতেন।



জন্মবার্ষিকীর অনুষ্ঠান শেষে একই স্থানে সোনারগাঁও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির উদ্যোগে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আহ্বায়ক কমিটির ২নং যুগ্ম আহ্বায়ক পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সি,উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মোগরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু,সোনারগাঁও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু,নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম,সাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা,জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হা-মীম সিকদার শিপলু,কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক নাসরিন সুলতানা ঝরা,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি স্পিকার ওসমান গণি সহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।


এসএস/বি


Post a Comment

[blogger]

যোগাযোগের ফর্ম

Name

Email *

Message *

Theme images by merrymoonmary. Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget