লায়ন বাবুল কে সোনারগাঁয়ের আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি,বেফাঁস মন্তব্যের দায় নিয়ে সাংবাদিক সম্মেলন। - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Friday, February 18, 2022

লায়ন বাবুল কে সোনারগাঁয়ের আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি,বেফাঁস মন্তব্যের দায় নিয়ে সাংবাদিক সম্মেলন।



সদ্য সংবাদ ডেস্কঃ 


নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সাংবাদিক সম্মেলন করে ক্ষমা চান সোনারগাঁ আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া মাহবুবুর রহমান বাবুল ওরফে লায়ন বাবুল। 

গতকাল শুক্রবার (১৮ ফ্রেব্রুয়ারি) বিকালে মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত স্থানীয় একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলন করেন তিনি। সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠের মাধ্যমে তিনি গণমাধ্যম কর্মীদের জানান,গত শনিবার(১২ ফেব্রুয়ারী) একটি ওয়াজ মাহফিলে বিশ্ব মানবতার মা দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে অসাবধানতা বসত আমার মুখ ফসকে একটি বাক্য বেরিয়ে আসে যাহা অনাকাংখিত ও শিষ্টাচার বহির্ভূত।এ কারনে আমি মানবতার মা দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে নিঃশর্ত ক্ষমা চাই।সেই সাথে অনিচ্ছাকৃত বেফাঁস মন্তব্যের জন্য নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ,সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের কাছেও ক্ষমা প্রার্থী। তিনি বলেন আমাকে ক্ষমা করবেন,এটা আমার অনিচ্ছাকৃত ভুল ছিলো।



এক প্রশ্নে তিনি বলেন,সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে তাকে অব্যাহতির বিষয়টি জানা নেই।এ ব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী থেকে এখনো কোনো চিঠি পাইনি বা এ ধরনের মৌখিক কোন নির্দেশনা ও এখন পর্যন্ত নেই।

উল্লেখ্য যে,প্রধানমন্ত্রী কে নিয়ে বেঁফাস মন্তব্যের কারনে সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুর রহমান বাবুল ওরফে লায়ন বাবুলকে  বৃহস্পতিবার সন্ধ্যায় দলীয় পদ থেকে অব্যাহতি দেয় নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল ১৭ ফেব্রুয়ারি প্রেরিত এক বিজ্ঞপ্তিতে অব্যাহতির বিষয়টি অবহিত করেন।সদ্য গত হওয়া ইউপি নির্বাচনে লায়ন বাবুল আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে বিনা ভোটে বারদীতে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

বিবৃতিতে তিনি জানান,বারদীর একটি ধর্মীয় অনুষ্ঠানে উক্ত ইউনিয়নের নব-নির্বাচিত আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান মাহবুবুর রহমান বাবুল (লায়ন বাবুল) মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে উদ্দেশ্য করে যে বক্তব্য দিয়েছেন তা ক্ষমার অযোগ্য।তাই তাকে দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। 

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুল হাই ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো.শহিদ বাদল এক বিবৃতিতে বলেন,সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা সম্পর্কে লায়ন বাবুল যে বক্তব্য দিয়েছেন তা অশালীন ও দাম্ভিকতার চরমে। এ কারণে সোনারগাঁ আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পদ থেকে তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে এবং স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগ বরাবর চিঠি দিয়ে সুপারিশ করা হয়েছে। 

সম্প্রতি সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের পাইকপাড়া দেওয়ান বাড়ির বাৎসরিক ওয়াজ মাহফিলে তিনি বলেন বারদী ইউনিয়নে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আসেন তাহলে আমার হুকুম লাগবে। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত এ চেয়ারম্যান আরো বলেছেন, আমাকে কেউ টাকা দিয়ে কিনতে পারবে না।আমার এলাকাতে আমি ম্যাজিস্ট্রেট।আমি যা বলবো তাই হবে।প্রশাসন আমার কথা শুনবে।আমি যদি বলি সুইচ অফ,তাহলে সুইচ অফ।কারও ফোনে প্রশাসন আসবে না।আমি আমার যোগ্যতায় চেয়ারম্যান হয়ে এসেছি,তাই কাউকে পরোয়া করি না।


এসএস /বি


No comments:

Post a Comment