সোনারগাঁয়ে জাতীয় ভোটার দিবস পালিত - সদ্য সংবাদ
আজ বঙ্গাব্দ,

শিরোনাম

Wednesday, March 2, 2022

সোনারগাঁয়ে জাতীয় ভোটার দিবস পালিত

 

সদ্য সংবাদ ডেস্কঃ 

দেশে চতুর্থবারের মতো পালিত হলো জাতীয় ভোটার দিবস। সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়। এবার দিবসটির প্রতিপাদ্য,

মুজিব বর্ষের অঙ্গীকার,রক্ষা করবো ভোটাধিকার’

এই শ্লোগানকে সামনে রেখে ২ মার্চ জাতীয় ভোটার দিবস পালিত হয়। বুধবার সকাল ১০টায় সোনারগাঁ উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়ে উপজেলা চত্বরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারও একই স্থানে এসে শেষ হয়। 



পরে উপজেলা পরিষদ সভাকক্ষে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ এলাহীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,পরিবার পরিকল্পনা কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা,প্রাণী সম্পদ কর্মকর্তা উপজেলা নির্বাচন কর্মকর্তা ইউসুফ উর রহমান,সমাজ সেবা কর্মকর্তা সাকিবা সুলতানা,যুব উন্নয়ন কর্মকর্তা এন এম ইয়াছিনুল হাবিব তালুকদার সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সভায় বক্তারা জাতীয় ভোটার দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ২০১৮ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ প্রতি বছরের ১ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে পালন করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সরকার। এক বছর ভোটার দিবস পালনের পরই এই তারিখ পরিবর্তন করে ২ মার্চ করা হয়।

এসএস/বি

No comments:

Post a Comment